• সেপ্টেম্বর ১৪, ২০২২
  • শীর্ষ খবর
  • 261
আম্বরখানায় পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ, বিক্ষোভ

নিউজ ডেস্কঃ সিলেট মহানগরীর আম্বরখানায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকরা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে আম্বরখানা-টিলাগড় অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

অটোরিকশা শ্রমিকদের অভিযোগ- আম্বরখানা পয়েন্টে বুধবার দুপুর থেকে ‘হয়রানিমূলকভাবে’ গাড়ি রেকার করছে ট্রাফিক পুলিশ। এর প্রতিবাদে তারা সড়ক অবরোধ করেছেন।

অবরোধকালে আম্বরখানায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে আম্বরখানা-টিলাগড় সড়কে শত শত গাড়ি আটকা পড়ে।

তবে বেলা সোয়া ২টার দিকে পুলিশ পরিস্থিতি শান্ত করে অবরোধ তুলে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, ৫ দফা দাবিতে গতকাল মঙ্গলবার ভোর থেকে সিলেট জেলায় কর্মবিরতি পালন করেন পরিবহন শ্রমিকরা। ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ’র ডাকে এ আন্দোলন কর্মসূচি পালন করা হয়।

তাদের দাবিগুলো হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়ে আসছেন পরিবহন শ্রমিকরা।

সারাদিন ভোগান্তির পর গতকাল রাত ৯টার প্রশাসনের হস্তক্ষেপে সিলেটে চলা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন আহ্বানে পরিবহন শ্রমিকদের নিয়ে বৈঠক হয়। মঙ্গলবার রাতে সিলেট সার্কিট হাউসে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকের পরদিনই ফের ‘রেকারবাণিজ্যের’ অভিযোগ সড়ক অবরোধ করলেন পরিবহন শ্রমিকরা।