• সেপ্টেম্বর ১৮, ২০২২
  • শিক্ষাঙ্গন
  • 296
শাবিতে সজল কুণ্ডুর সঙ্গে ভিসিবিরোধী আন্দোলনকারীদের সংহতি

শাবি প্রতিনিধিঃ পুলিশি হামলার আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সজল কুণ্ডুর তিনদফা দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেছে উপাচার্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়া সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সংবাদ সম্মেলন করে সংহতি প্রকাশ করেন তারা।

এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মোহাইমিনুল বাশার রাজ, সজল কুণ্ডু, শাহরিয়ার আবেদীন, নওরিন জামান, হালিমা খানম, সাবরিনা শাহরিন রশিদ ও রক্তিম সাদমান অংশ নেন।

এসময় তারা বলেন, ১৬ জানুয়ারির হামলার সবচেয়ে বড় ভুক্তভোগী সজল কুণ্ডুকে অন্তত ৯ম গ্রেডের একটি চাকরি ও ক্ষতিপূরণ দেওয়ার স্পষ্ট আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু সজল এখনো শিক্ষামন্ত্রী কর্তৃক প্রতিশ্রুত ক্ষতিপূরণ বা চাকরি কোনোটাই পাননি। উল্টো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিনি যে ক্যাফেটেরিয়াটি চালাতেন সেটিও কেড়ে নেওয়া হয়েছে। তার একমাত্র কর্মসংস্থান কেড়ে নেওয়ায় মানবেতর জীবন যাপন করছেন তিনি।

এ অবস্থায় সজল একাই উদ্যোগী হয়ে বর্তমান-সাবেক শিক্ষার্থীদের নামে করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার, শিক্ষার্থীদের দেওয়া প্রতিশ্রুতিসমূহ বাস্তবান ও অন্যায়ভাবে কেড়ে নেওয়া কর্মসংস্থান ফিরিয়ে দেওয়ার দাবি জানান। গত ১১দিন ধরে ক্যাম্পাসের সেন্ট্রাল লাইব্রেরির সামনে প্ল্যাকার্ড হাতে দাবি করছেন তিনি।

শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা সজলের দাবিগুলোর সঙ্গে সংহতি ও একাত্মতা প্রকাশ করছি। অবিলম্বে তার কর্মসংস্থান ফিরিয়ে দিয়ে পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি ও ক্ষতিপূরণের ব্যবস্থা করা হোক।

ঘটনা তদন্তে গঠিত কমিটির আহ্বায়ক ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, আমরা বেশ কয়েকজনের সাক্ষ্য নিয়েছি। এখনো তদন্ত চলছে। আমাদের আরও কিছু কাজ বাকি আছে, সেগুলো গুছিয়ে এনেছি।