• অক্টোবর ৬, ২০২২
  • মৌলভীবাজার
  • 77
মৌলভীবাজারে যুবলীগের সম্মেলন : তোরণ–বিলবোর্ডে সয়লাব

মৌলভীবাজার প্রতিনিধিঃ যুবলীগ মৌলভীবাজার জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন ৩০ অক্টোবর। ইতিমধ্যে শহরে সম্মেলনের রং লাগতে শুরু করেছে। জেলা শহরের কয়েকটি সড়ক তোরণে তোরণে সয়লাব হয়ে গেছে। তোরণের পাশাপাশি সড়কের দুই পাশ, বিদ্যুতের খুঁটি, বিভিন্ন দেয়াল ঘেঁষে শোভা পাচ্ছে ফেস্টুন ও বিলবোর্ড। কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে পদপ্রত্যাশী ও পছন্দের নেতাকে সভাপতি-সাধারণ সম্পাদক চেয়ে তাঁদের অনুসারী নেতা-কর্মীরা এসব ফেস্টুন-বিলবোর্ড লাগিয়েছেন।

সম্মেলনকে ঘিরে জেলা সদরসহ বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক তোরণ নির্মাণের সম্ভাবনা আছে। এ ছাড়া ছোট–বড় ফেস্টুন-বিলবোর্ডের সংখ্যা অনেক। অন্যদিকে সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে চাঞ্চল্য বেড়েছে। জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ২০ জন প্রার্থী কেন্দ্রের কাছে তাঁদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তাঁদের মধ্যে সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জন রয়েছেন।

সভাপতি পদপ্রত্যাশীরা হলেন সৈয়দ রেজাউর রহমান, সৈয়দ সেলিম হক, পান্না দত্ত, শেখ রুমেল আহমদ, মবশ্বির আহমদ, মহিউদ্দিন চৌধুরী, মুজিবুর রহমান, সিতার আহমদ ও মতিউর রহমান। সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন হোসেন মোহাম্মদ ওয়াহিদ সৈকত, সুমেষ দাশ, গৌছ উদ্দিন নিক্সন, হাবিবুর রহমান, তুষার আহমদ, সাদমান সাকিব চৌধুরী, সন্দীপ দাস, আবদুল আজিজ, আসাদুজ্জামান রনি, সাইফুর রহমান ও সৈয়দ নাজমুল।

গতকাল বুধবার শহরের কোর্ট রোড, সার্কিট হাউস এলাকা, শাহ মোস্তফা সড়ক, সৈয়দ মুজতবা আলী সড়কসহ আশপাশের এলাকায় দেখা যায়, পথে পথে বিপুলসংখ্যক তোরণ তৈরি করা হয়েছে। তোরণের কোনোটিতে কাপড় লাগানো হয়েছে। এ রকম কিছু তোরণে অতিথিদের শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে ছবিসহ জেলা শাখার ব্যানার লাগানো হয়েছে। বেশির ভাগ তোরণেই তখনো (গতকাল সকালে) ব্যানার লাগানো হয়নি। অনেক তোরণে শুধু বাঁশের কাঠামো তৈরি করা হয়েছে। কাপড় লাগানোর কাজ বাকি। কিছু স্থানে তোরণের জন্য এক পাশে শুধু বাঁশের খুঁটি স্থাপন করা হয়েছে। পূর্ণাঙ্গ তোরণ নির্মাণের কাজ শেষ হয়নি। শহরের কোর্ট রোডের সার্কিট হাউস এলাকা থেকে মনু নদের ব্রিজ ও কোর্ট রোড থেকে সৈয়দ মুজতবা আলী সড়কের মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় এলাকা পর্যন্ত ৩৭টি তোরণ দেখা গেছে। শহরের সার্কিট হাউস এলাকা, প্রেসক্লাব মোড়সহ কোর্ট রোডের দুই পাশে ছোট–বড় প্রচুরসংখ্যক ফেস্টুন ও বিলবোর্ড লাগানো হয়েছে। মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠের পশ্চিম পাশে বিশাল প্যান্ডেল তৈরি হচ্ছে।

জেলা যুবলীগ সূত্রে জানা গেছে, ৩০ অক্টোবর মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সম্মেলন হবে। প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের থাকার কথা রয়েছে। প্রধান বক্তা থাকবেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান। অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য মো. আবদুস শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন ও জেলা আওয়ামী লীগের সম্পাদক মিছবাহুর রহমান। ২০১৭ সালের ৪ মে জেলা যুবলীগের সম্মেলন হয়। তবে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন মেলে ২০১৯ সালে।

জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ বলেন, সম্মেলনের প্রস্তুতিও নেওয়া প্রায় শেষ। প্রচুর তোরণ নির্মাণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •