• অক্টোবর ১৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 181
সিলেটে সাত দিন বৈধ অস্ত্র বহনে নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক: সোমবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট জেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশন ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের আগে-পরে তিন দিন ও ভোটের দিনসহ মোট সাত দিন বৈধ অস্ত্র বহনে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এ নিষেধাজ্ঞার আওতায় সিলেট জেলাও রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা। তিনি জানান, আজ (রোববার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সহকারী সচিব মো. মাছুদুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, আগামী ১৭ অক্টোবর ৬১ জেলা পরিষদ (তিন পার্বত্য জেলা ব্যতীত) পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার লক্ষ্যে জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-৬-এর স্মারক মোতাবেক আর্মস অ্যাক্ট-১৮৭৮-এর ধারা ১৭ (ক) (১) অনুযায়ী এ আদেশ জারি করা হয়েছে।

এতে আরও বলা হয়, ভোটের আগে তিন দিন ভোট গ্রহণের দিন এবং ভোটের পরে তিন দিনসহ মোট সাত দিন আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণ আগ্নেয়াস্ত্রসহ চলাচল বা বহন বা প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। সংশ্লিষ্ট সবাই এই আদেশের কপি পাঠানো হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা।

উল্লেখ্য, সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত জেলার (প্রত্যেক উপজেলায় একটি করে) ১৩টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে ইলেকশন কমিশন নিয়েছে প্রয়োজনীয় সকল ব্যবস্থা, গ্রহণ করেছে যথাযথ নিরাপত্তাব্যবস্থা।