• অক্টোবর ২৩, ২০২২
  • জাতীয়
  • 160
দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকায় নুরুল আফসার (৪০) নামের এক প্রবাসী বাংলাদেশিকে গুলি করে হত্যার খবর পাওয়া গেছে। বাংলাদেশ সময় গতকাল শনিবার রাত নয়টার দিকে দেশটির ফ্রি স্টেট প্রদেশের ব্লুমফন্টেইন-সংলগ্ন বোসাবেলা শহরে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হন।

নুরুল আফসার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত জয়নাল আবেদীনের ছেলে। স্বজনদের বরাত দিয়ে চরপার্বতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী মোহাম্মদ হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউপি চেয়ারম্যান কাজী মোহাম্মদ হানিফ বলেন, ১৫ বছর আগে নুরুল আফসার জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় পাড়ি দেন। সেখানে বিয়ে করে তিনি সংসার শুরু করেন। তাঁর দুটি সন্তান আছে। প্রতিদিনের মতো নিজের দোকানে বেচাকেনা নিয়ে ব্যস্ত ছিলেন নুরুল। বাংলাদেশ সময় গতকাল রাত নয়টার দিকে একদল অস্ত্রধারী নুরুলের দোকানে ঢুকে তাঁকে লক্ষ্য করে একাধিক গুলি করে। এ সময় দুর্বৃত্তরা দোকান থেকে মূল্যবান মালামাল ও টাকাপয়সা লুট করে পালিয়ে যায়। আশপাশের লোকজন তাঁকে উদ্ধার করে ফ্রি স্টেট প্রদেশের বোসাবেলো শহরের একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, দক্ষিণ আফ্রিকায় কোম্পানীগঞ্জের কোনো প্রবাসী নিহত হয়েছেন কি না, সেটা তিনি জানেন না। স্থানীয়ভাবে বিষয়টি কেউ থানায় জানাননি।