• নভেম্বর ২, ২০২২
  • রাজনীতি
  • 61
এই সরকারের অধীনে আর নির্বাচন নির্বাচন খেলা নয় : মির্জা ফখরুল

নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে আর নির্বাচন নির্বাচন খেলা নয়, অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। সকল পদ থেকে সরে দাঁড়াতে হবে। তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। সেই সরকারের অধীনে গঠন করতে হবে নতুন নির্বাচন কমিশন। ভবিষ্যতে নির্বাচন হবে সেই সরকারের অধীনে।

বুধবার (২ নভেম্বর) দুপুরে বগুড়া জেলা বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির নেতৃত্বে চলমান বিভাগীয় গণসমাবেশগুলোকে ঘিরে সারাদেশে মানুষ যেভাবে জেগে উঠেছে, তাতেই ভয় পেয়েছে সরকার। ভীত প্রধানমন্ত্রী বলছেন, হেফাজতের মতো বিএনপিকেও সাইজ করা হবে। এর মাধ্যমে তিনি প্রমাণ করলেন হেফাজতের হত্যায় তিনি জড়িত।

তিনি বলেন, এখন সাধারণ মানুষের মুখে মুখে রিজার্ভ গিলে খাওয়ার গল্প। খাদ্যশস্য আমদানির জন্য তাই আর ডলার পাওয়া যায় না। সব ডলার পাচার হয়ে যায় কানাডার বেগমপল্লীতে।

বিএনপির মহাসচিব বলেন, যারা বলেন বিএনপি ক্যান্টনমেন্টের দল, তারা এই কাউন্সিলে এসে দেখে যান, বিএনপিতে কীভাবে গণতন্ত্রের চর্চা হয়। আওয়ামী লীগ দেশে গণতন্ত্র হত্যা করেছিল। কিন্তু শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। বেগম খালেদা জিয়া ৯ বছর ধরে সারাদেশ ঘুরে ঘুরে আন্দোলন করেছেন।

তিনি বলেন, তারেক রহমানের নেতৃত্বে আমরা যখন নতুন করে আন্দোলন শুরু করেছি, তখন তারেক রহমান ও তার স্ত্রীর নামে নতুন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সরকার। অথচ তারেক রহমানের স্ত্রী রাজনীতির সঙ্গে জড়িত নন।

কাউন্সিলের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, আওয়ামী লীগের রাশির সঙ্গেই যেন দুর্ভিক্ষ জড়িয়ে আছে। ৭৪-এর দুর্ভিক্ষের সময়
মানুষ বমি পর্যন্ত চেটে খেয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য মীর শাহে আলম ও তৌহিদুল আলম মামুনের পরিচালনায় কাউন্সিলে বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান, সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৬ আসনের এমপি জি এম সিরাজ, বগুড়া জেলা বিএনপির সদস্য সচিব মোশারফ হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য আহসানুল তৈয়ব জাকির, বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ রুবেল, মহিলা দলের সভানেত্রী লাভলী রহমান, বগুড়া শহর বিএনপির সভাপতি হামিদুল হক হিরু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক নাজমা রহমান, শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •