• নভেম্বর ৫, ২০২২
  • শীর্ষ খবর
  • 221
সিলেটের ২০ এলাকায় করা যাবে না জনসমাবেশ ও মিছিল

নিউজ ডেস্ক: গত শুক্রবার সিলেটের ২০টি এলাকাকে অস্থায়ীভাবে ‘সংরক্ষিত এলাকা’ ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছিলো মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। তবে আজ শনিবার (৫ নভেম্বর) মোট ২৯টি এলাকাকে ‘সংরক্ষিত’ উল্লেখ করে পুনবিজ্ঞপ্তি দিয়েছে এসএমপি।

শনিবার প্রেরিত নতুন বিজ্ঞপ্তিতে এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ জানান, রবিবার (৬ নভেম্বর) থেকে দেশব্যাপী শুরু হচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষা। পরীক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পরীক্ষা চলাকালীন সিলেটের ২৯টি কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ ও মিছিলসহ বেশ কয়েকটি বিষয় নিষিদ্ধ করা হয়েছে।

সিলেটের এইচএসসি পরীক্ষাকেন্দ্রগুলো হচ্ছে- সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, সিলেট মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, সিলেট মদন মোহন কলেজ, সিলেট ব্লুবার্ড স্কুল এন্ড কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, শাহ খুররম ডিগ্রি কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, সিলেট সোনাতলা সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসা, সিলেট আম্বরখানা গালর্স উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সিলেট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, সিলেট ক্যাডেট কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়, শাহপরাণ সরকারি কলেজ, দক্ষিণ সুরমার ইছরাব আলী হাইস্কুল এন্ড কলেজ, দক্ষিণ সুরমার নুরজাহান মেমোরিয়াল মহিলা কলেজ, দক্ষিণ সুরমার কুচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুরমার মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ, দক্ষিণ সুরমার জালালপুর ডিগ্রি কলেজ, সিলেট সরকারি কলেজ, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়, এমসি কলেজ, দক্ষিণ সুরমার আলমপুরস্থ কারীগরি প্রশিক্ষণ কেন্দ্র, সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ও জালালপুর উচ্চ বিদ্যালয়, সিলেট।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়- ৬ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষা চলাকালীন সিলেটের এসব পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো ও লাউড স্পিকার ব্যবহার এবং অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও ইট-পাথর ইত্যাদি বহন কিংবা ব্যবহার করা যাবে না। এছাড়াও করা যাবে না শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ কোনো কাজ। প্রত্যেকটি কেন্দ্রে পরীক্ষার দিনে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।