• নভেম্বর ১৫, ২০২২
  • লিড নিউস
  • 178
বিয়ানীবাজারের বিএনপি-ছাত্রলীগ মুখোমুখি, ইটপাটকেল নিক্ষেপ

বিয়ানীবাজার প্রতিনিধিঃ সিলেটের বিয়ানীবাজারে ছাত্রলীগের ধাওয়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের প্রচারণা পণ্ড হয়েছে। এসময় উভয়পক্ষের মধ্য ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে বিয়ানীবাজার পৌরশহরে এ ঘটনা ঘটে। এসময় পুলিশের পদক্ষেপে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলেও একজন পথচারী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তিনি গুরুতর আহত নন, চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন।

জানা যায়, ১৯ নভেম্বর সিলেটে অনুষ্ঠিতব্য বিএনপির গণসমাবেশ সফলের লক্ষ্যে মঙ্গলবার বিয়ানীবাজারে বিএনপির পূর্বনির্ধারিত কর্মসূচি ছিলো। দুপুরে জেলা বিএনপির নেতৃবৃন্দের উপস্থিতিতে লিফলেট বিতরণের জন্য উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা পৌরশহরের দক্ষিণ বাজার এলাকায় জড়ো হন। দুপুর ১টার দিকে বিয়ানীবাজার ছাত্রদলের একাংশ পৌরশহরে মিছিল করে।

এর কিছুক্ষণ পরই ছাত্রলীগের একাধিক গ্রুপ বিচ্ছিন্নভাবে পৌরশহরে মিছিল বের করে এবং বিএনপিকে প্রতিহতের শ্লোগান দিতে থাকে। এক পর্যায়ে ছাত্রলীগের বিচ্ছিন্ন মিছিলগুলো কলেজ রোড এলাকায় এসে মিলিত হয় এবং পরে ঐক্যবদ্ধভাবে নেতাকর্মীরা মিছিল সহকারে ইসলামি ব্যাংক এলাকায় অবস্থান নেন।

একই সময়ে কয়েকশ গজ দূরে দক্ষিণ বাজার এলাকায় বিয়ানীবাজার উপজেলা বিএনপির সভাপতি রেজাউল আলম রেজা ও সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হন। বেলা ২টার সেখানে আসেন সিলেট জেলা বিএনপি’র সভাপতি কাইয়ুম চৌধুরী, সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক এমরান হোসেন চৌধুরী, বিএনপি নেতা ফয়ছল আহমদ চৌধুরীসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ। এসময় সংক্ষিপ্ত পথসভায় তারা বক্তব্য দেন।

সভা শেষে জেলা নেতৃবৃন্দসহ উপস্থিত নেতাকর্মীরা প্রচার লিফলেট বিতরণ করে মধ্যবাজারের দিকে আগ্রসর হতে চাইলে আগে থেকে অবস্থান নেওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করেন। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ছাত্রলীগের ধাওয়ায় বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন এবং বিচ্ছিন্নভাবে সভাস্থল ত্যাগ করেন।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন- ‌‌‌‍‍১৯ নভেম্বরের গণসমাবেশ বানচাল করতে সরকার দলের নেতাকর্মীরা মরিয়া হয়ে উঠেছেন। বিয়ানীবাজারে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের ছত্রছায়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা হামলার চেষ্টা করে।

উপজেলা ছাত্রলীগ নেতা তানভীর আহমদ বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা উস্কানিমূলক স্লোগানে মিছিল দিয়ে পৌরশহরের শান্ত পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করেছে। আমরা ঐক্যবদ্ধ ছাত্রলীগ সেটি প্রতিহত করেছি।

বিয়ানীবাজার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখনও কোনো পক্ষ মামলা দায়ের করেনি।