• নভেম্বর ১৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 159
সিলেটে ছাত্রীকে উত্ত্যক্ত করায় যুবকের কারাদণ্ড

নিউজ ডেস্কঃ স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে জনতার হাতে আটক যুবককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সিলেটের সীমান্তবর্তী জৈন্তাপুর উপজেলার বারাকা কোচিং সেন্টারের সামনে এই ঘটনা ঘটে।

দণ্ডিত জসিম উদ্দিন (২৮) উপজেলার নিজপাট মাস্তিংহাটি গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে। তিনি পেশায় ট্রাকচালক। তার স্ত্রী রয়েছে।

স্থানীয় একটি সূত্র জানায়, উপজেলার বারাকা কোচিং সেন্টারে পড়তে আসা স্কুলছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করতেন জসিম উদ্দিন। বিষয়টি ছাত্রী তার বাড়িতে জানায়। এরপর তার পরিবার স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাদিরের কাছে নালিশ করে।

বুধবার কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে প্রতিদিনের ন্যায় ওই ছাত্রীকে উত্ত্যক্তের চেষ্টা করেন জসিম উদ্দিন। এ সময় ইউপি সদস্যসহ স্থানীয়রা ওই যুবককে আটক করে পুলিশে খবর দেন।

এরপর পুলিশ এসে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বশিরুল ইসলামের সামনে হাজির করে। তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জসিম উদ্দিনকে তিন মাসের কারাদণ্ড দেন। পরে ওই যুবককে কারাগারে পাঠায় পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (এসি ল্যান্ড) রিপামনী দেবী, জৈন্তাপুর ইউপির সদস্য আব্দুল কাদির, নিজপাট ইউপির সদস্য হুমায়ুন কবির খাঁন ও জৈন্তাপুর থানা পুলিশ ও উপজেলা ট্রাক চালক সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল বশিরুল ইসলাম বলেন, স্কুল, কলেজ, মাদ্রাসা ও কোচিং সেন্টার এলাকায় টহল বাড়াতে পুলিশকে বলা হয়েছে। উত্ত্যক্তে জড়িতদের আইনের আওতায় আনা হবে।