• নভেম্বর ২৭, ২০২২
  • শীর্ষ খবর
  • 193
সিলেটে নাশকতার মামলায় বিএনপি নেতা কারাগারে

নিউজ ডেস্কঃ সিলেটে নাশকতার মামলায় মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সেলিম মহানগর দায়রা জজ আদালতে রবিবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মহানগর দায়রা জজ আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নওশাদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এজাহারের বরাতে তিনি জানান, গত জাতীয় সংসদ নির্বাচনের সময় নগরীতে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ সহযোগী সংগঠনের ১০৮ জনের বিরুদ্ধে নাশকতার মামলা হয়। এই মামলায় বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগরের যুগ্ম আহ্বায়ক ও সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমসহ শীর্ষ নেতাদের অনেকেই আসামি। এদের মধ্যে ১০১ জন জামিনে রয়েছেন।

অন্যদিকে একাধিক ধার্য তারিখে বদরুজ্জামান সেলিমসহ নাশকতার মামলার বাকি ৭ জন পলাতক থাকায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০১৮ সালে সিসিকের সর্বশেষ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন মহানগর বিএনপির তৎকালীন সাধারণ সম্পাদক সেলিম। পরে তিনি দলীয় প্রার্থী বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে সমর্থন জানিয়েছে সরে দাঁড়ানোর ঘোষনা দেন।

এই মামলার আসামি মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী বলেন, দীর্ঘদিন যুক্তরাজ্যে অবস্থান করায় বদরুজ্জামান সেলিম আদালতে হাজিরা দিতে পারেননি। এই সময়ে তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আজ তিনি আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন।

অন্য আসামিরা আগামী শুনানির দিন পর্যন্ত জামিন পেয়েছেন বলে জানান সেলিমের আইনজীবী আল আসলাম মুমিন।