• ডিসেম্বর ৪, ২০২২
  • শীর্ষ খবর
  • 294
হবিগঞ্জ শহরের প্রধান সড়কে ময়লার স্তূপ! 

হবিগঞ্জ প্রতিনিধিঃ সড়কের পাশে দুটি ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান এর একটু দূরে দুজন সংসদ সদস্যের বাসভবন। গুরুত্বপূর্ণ এসব স্থাপনার অদূরে হবিগঞ্জ জেলা শহরের কালিবাড়ি সড়কের ফুটপাতে ফেলা হয় ময়লা।

ফুটপাতের এ ময়লার স্তূপ থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে। অস্বস্তিকর পরিস্থিতি থেকে বাঁচতে বেশির ভাগ সময়েই নাকে টিপ দিয়ে চলাচল করতে হয় পথচারীদের। এনিয়ে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছেন।

সরেজমিনে দেখা গেছে, কালিবাড়ি রোড এলাকার ব্যবসায়ীরা সকাল থেকে রাত পর্যন্ত প্রধান সড়কের ফুটপাতে ময়লা-আবর্জনা ও খাবারের উচ্ছ্বিষ্ট ফেলে যাচ্ছেন। পৌরসভার পক্ষ থেকে এ স্থানটি মাঝেমধ্যে পরিষ্কার করলেও কয়েকদিনের ময়লা জমেই থাকে।

খোঁজ নিয়ে জানা গেছে, কালিবাড়ি রোডে সরকারি কৃষি ব্যাংকের সামনের এ স্থানটিতে এক বছর ধরে এভাবে ময়লা ফেলা হচ্ছে। কয়েক মাস আগে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম নিজে উপস্থিত থেকে এ স্থানটি থেকে ময়লা অপসারণ করেন। পরে সেখানে ময়লা না ফেলার জন্যও এলাকার ব্যবসায়ীদের অনুরোধ জানান। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আগের অবস্থায় ফিরেছে সড়কের ফুটপাতটি।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, ময়লা ফেলার কারণে ফুটপাত দিয়ে হাঁটা যাচ্ছে না। দুর্গন্ধের কারণে নাকে টিপ দিয়ে চলাচল করতে হচ্ছে। জেলার বাইরে থেকে আসা লোকজন প্রতিনিয়ত ব্যবসায়ীদের এমন কাজের সমালোচনা করে থাকেন।

এ বিষয়ে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘আমি নিজে থেকে ময়লা অপসারণ করিয়েছিলাম ও ময়লা ফেলা থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ জানিয়েছিলাম, এরপরও যদি ময়লা ফেলা হয় তাহলে পৌর আইনে পদক্ষেপ গ্রহণ করবে। ’