• ডিসেম্বর ১৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 252
দক্ষিণ সুরমায় মসজিদ কমিটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

নিউজ ডেস্কঃ সিলেটের দক্ষিণ সুরমায় মসজিদ কমিটি নিয়ে বিরোধের জের ধরে জুম্মার নামাজের পর পরই মুসল্লিদের দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এত উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত ৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনাটি শুক্রবার (১৬ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে দক্ষিণ সুরমার কামালবাজার ইউনিয়নের দক্ষিণ কুড়িগ্রামে ঘটেছে। পরে খবর পেয়ে কামালবাজার তদন্তকেন্দ্র ও দক্ষিণ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে সেখানে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

কামালবাজার পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এস.আই মো. জাহাঙ্গীর আলমের বরাত দিয়ে দক্ষিণ সুরমা থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী সিলেটভিউ-কে বলেন- দক্ষিণ কুড়িগ্রামের মসজিদ কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে লাল মিয়া সফিক ও আফরোজ মিয়া- এই দুপক্ষের বিরোধ চলে আসছে। আজ শুক্রবার জুম্মার নামাজের পর মজসিদের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা। এ নিয়ে নামাজের পরপরই লাল মিয়া সফিক ও আফরোজ মিয়ার পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করে এবং একপর্যায়ে লাঠি-সোটা দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুপক্ষের মাঝে ইট-পাটকেলও নিক্ষেপ করা হয়। সংঘর্ষকালে উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত ৪ জনকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মারামারির খবর পেয়ে কামালবাজার তদন্তকেন্দ্র ও দক্ষিণ থানাপুলিশের টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে ঘটনাস্থলের পরিবেশ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে এবং সেখানে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

সুমন কুমার চৌধুরী জানান- এ ঘটনায় এখনও কোনা পক্ষ থেকে থানায় অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি। করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।