• ডিসেম্বর ১৮, ২০২২
  • মৌলভীবাজার
  • 252
মৌলভীবাজার-কমলগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজার-শমশেরনগর-চাতলাপুর চেকপোস্ট (জেড-২০২২) সড়কের ৯ কিলোমিটারে অবস্থিত কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট ব্রিজের পাশে ধলাই নদীর পাড়ের মাটি বসে যাওয়ায় জেলা সদরের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সড়কে কোনো যানবাহন চলাচল করতে পারবে না বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে চৈত্রঘাট বাজার সংলগ্ন ব্রিটিশ আমলে নির্মিত ধলাই নদীর ব্রিজের দক্ষিণ পাশের বাঁধ ধসে বিশাল গর্ত সৃষ্টি হলে এ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি জারি করে বিভাগটি।

সড়ক ও জনপথ বিভাগ, মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, চৈত্রঘাট ধলাই ব্রিজের অ্যাপ্রোচ মেরামত না হওয়া পর্যন্ত ওই জায়গা দিয়ে মালামালসহ ৫ টনের বেশি ভারী যানবাহন চলাচল করতে পারবে না। পরে বিকেল ৫টার দিকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এর পরিবর্তে সবাইকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ করা হয়।

রোববার (১৮ ডিসেম্বর) বিষয়টি নিয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিনের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা যত দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্ত জায়গাটি মেরামতের কাজ করছি। তবে এ সড়কে যান চলাচল স্বাভাবিক হতে আরও ৩৬ থেকে ৪০ ঘণ্টা সময় লাগবে।

তিনি আরও বলেন, আমাদের আরও কিছু যন্ত্রপাতি দরকার। সেগুলো আসছে। নির্মাণের বিভিন্ন যন্ত্রপাতি সংগ্রহ করা হয়েছে। কিন্তু দক্ষ শ্রমিক পাওয়া যাচ্ছে না। ব্রিজের বর্তমান অবস্থাও বিবেচনার বিষয়। আমাদের ফুল ফোর্স কাজ করছে। পুরো যোগাযোগ ব্যবস্থা চালু করতে আমাদের কোয়ালিটির দিকে গুরুত্ব দিতে হয়। সেটিকে সামনে রেখেই কাজ চলছে।