• ডিসেম্বর ২৪, ২০২২
  • জাতীয়
  • 166
আবারও শেখ হাসিনা-কাদের আওয়ামী লীগের কাণ্ডারি

নিউজ ডেস্কঃ ২২তম জাতীয় সম্মেলনে সরকারে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনাকেই দলের প্রধান হিসেবে বেছে নিয়েছে। এ নিয়ে টানা দশমবারের মতো ঐতিহাসিক দলটির কাণ্ডারির ভূমিকা পালন করবেন জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা।অপর দিকে তৃতীয় বারের মত সাধারণ সম্পাদক হিসেবে বেছে নেয়া হয়েছে ওবায়দুল কাদের কে।

শনিবার (২৪ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় কাউন্সিল থেকে শেখ হাসিনাকে সর্বসম্মতিতে দলীয় প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। ১৯৮১ সালে প্রথমবারের মতো দলটির প্রধান নির্বাচিত হয়েছিলেন বঙ্গমাতা তনয়া।

জানা গেছে, কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হয়। নাম প্রস্তাব করেন ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। এতে সমর্থন দেন মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতি পদে আর কেউ প্রার্থিতা না করায় সর্বসম্মতিক্রমে শেখ হাসিনার নাম সভাপতি হিসেবে ঘোষণা হয়। পরে উপস্থিত কাউন্সলররা করতালি ও শ্লোগানের মাধ্যমে তাকে অভিনন্দন জানান।

এদিকে কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করা হয়। অন্য কোনো প্রার্থী না থাকায় সর্বসম্মতিক্রমে তাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে কাউন্সিলররা।

কাউন্সিল নির্বাচনে নির্বাচন কমিশনে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। কমিশনের অপর সদস্যরা হচ্ছেন মশিউর রহমান ও সাহাবুদ্দিন চুপ্পু।