• জানুয়ারি ১, ২০২৩
  • শীর্ষ খবর
  • 209
সিলেট সীমান্তে আবারও ভারতীয় খাসিয়ার গুলিতে একজন নিহত

নিউজ ডেস্কঃ সিলেট সীমান্তে ফের ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি একজনের মৃত্যু হয়েছে। এবার জেলার কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয় খাসিয়ারা জৈন উদ্দিন (১৮) নামে এক কিশোরকে গুলি করে মেরেছে। নিহত জৈন উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বনপুর আদর্শ গ্রামের নুর মিয়ার ছেলে।

জানা যায়, শনিবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪ টায় কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্তের ১২৫৭ সাবপিলার ৫ এস-এর পাশ দিয়ে ৪ জনের একটি দল লাকড়ি সংগ্রহের জন্য ভারত অংশে প্রবেশ করে। এ সময় খাসিয়াদের ছুঁড়া গুলি জৈন উদ্দিনের ঘাড়ে ও পিঠে বিদ্ধ হলে ঘটনাস্থলে প্রাণ হারান। তবে তার সাথে থাকা বাকি ৩ জন এসময় দৌঁড়ে বাংলাদেশে চলে আসে। এদিন সন্ধ্যার পর তারা গিয়ে আবার জৈন উদ্দিনের লাশ নিয়ে আসে।

উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডারের দায়িত্বে থাকা নায়েক সুবেদার মো. রফিক জানান, ভারত থেকে লাকড়ি আনতে ৪ জনের একটি দল গিয়েছিল। এ সময় খাসিয়ারা তাদেরকে গুলি করে। খাসিয়ার গুলিতে ১ জন মারা গেছে। বাকি ৩ জন সুস্থ আছে।

তিনি আরো বলেন, সীমান্ত এলাকার লোকজনকে নিয়ে প্রায় সময় সচেতনতামূলক সভা করা হয়। তারপরেও ভারত যাওয়া থেকে তাদেরকে আটকানো যায় না।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, ভারতীয়ের গুলিতে সীমান্ত এলাকায় একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আমাদের আইনি পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, এর আগে গত ২৫ ডিসেম্বর সিলেটের জৈন্তাপুরে ভারতীয় খাসিয়াদের গুলিতে আব্দুস সালাম ওরফে বেকা সালাম (৫২) নামে একজন নিহত হন। ওই দিন সকালে জৈন্তাপুরের গোয়াবাড়ি সীমান্তে তাকে গুলি করে ভারতীয় খাসিয়ার একটি দল। খাসিয়াদের ছোড়া গুলিতে তার মাথায় ও উরুতে বিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত আব্দুস সালাম উপজেলার নিজপাট মাহুতহাটি বর্তমান গোয়াবাড়ি আদর্শ গ্রামের মছদ্দর আলীর ছেলে।