• জানুয়ারি ৪, ২০২৩
  • শীর্ষ খবর
  • 199
কাজিরবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

নিউজ ডেস্কঃ সিলেট নগরীর কাজিরবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৪ ডিসেম্বর) ভোর রাত ৩টার দিকে কাজীর বাজারস্থ অগ্রণী ব্যাংকের বিপরীত পাশে এই ঘটনা ঘটে। তবে কেউ হতাহত হননি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ও পুলিশের সহায়তায় প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের ঘটনায় ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

পুলিশ জানায়, কোতোয়ালি মডেল থানাধীন পূর্ব কাজীর বাজারস্থ অগ্রণী ব্যাংকের বিপরীত পাশে হানিফ মিয়ার দোকানসহ কয়েকটি দোকানে বিদ্যুতের শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দোকানগুলোতে গুদামজাত করে রাখা পুরাতন পাটের ও প্লাস্টিকের বস্তা, প্লাস্টিকের দরজা জানালা ও অন্যান্য মালামালসহ ছিল। যা পুড়ে ছাই হয়ে যায়।এতে ৫০ থেকে ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন নেতৃত্বে তালতলা ফায়ার ষ্টেশনসহ সিলেট জেলার বিভিন্ন ইউনিট থেকে ১৫টি অগ্নিনির্বাপণ গাড়ি ও কর্মীর চেষ্টায় এবং কোতোয়ালি মডেল থানা পুলিশের সহায়তায় ভোর ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন বলেন, ভোররাত তিনটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৭টি দোকান পুড়েছে। প্লাস্টিক পণ্য আর বস্তা থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উপপরিচালক মো.মনিরুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ১৩টি ইউনিটের প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আনতে তালতলা, সেনানিবাস, দক্ষিণ সুরমা ওসমানীনগর, ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ থেকে অগ্নিনির্বাপণ গাড়ি ও কর্মীরা আসেন।