• জানুয়ারি ৪, ২০২৩
  • শীর্ষ খবর
  • 152
সিলেটে হচ্ছে আরও সাতটি কমিউনিটি ক্লিনিক

 

নিউজ ডেস্কঃ সিলেটে আরও সাতটি নতুন কমিউনিটি ক্লিনিক চালু করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (৪ জানুয়ারি) সকালে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনে আয়োজিত ‘সিলেটের সদর ও জকিগঞ্জ উপজেলায় কমিউনিটি ক্লিনিক স্থাপন এবং কার্যক্রম জোরদারকরণ সংক্রান্ত মতিবিনিময়’ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ তথ্য দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটে আরও সাতটি নতুন কমিউনিটি ক্লিনিক চালুর সিদ্ধান্ত হয়েছে। আমাদের মোট ২৪টি নতুন কমিউনিটি ক্লিনিক প্রয়োজন। আশা করছি দ্রুতই এগুলো পেয়ে যাবো।

মন্ত্রী আরও বলেন, কমিউনিটি ক্লিনিকের কারণে দেশে যে কত উন্নয়ন হচ্ছে তা আমরা টের পাচ্ছি না। কমিউনিটি ক্লিনিক হওয়ার ফলে দেশে মাতৃ ও শিশুমৃত্যু অনেক কমে গেছে। আগে তা প্রায় ৮৬ শতাংশ ছিলো। এরমধ্যে সিলেটে শিশু ও মাতৃমৃত্যু সবচেয়ে বেশি ছিলো। এগুলো অনেক কমে এসেছে।

মতবিনিময় সভায় স্বাস্থ্য বিভাগ সিলেটের পরিচালক ডা.হিমাংশু লাল রায় ও সিলেটের সিভিল সার্জন ডা.এসএম শাহরিয়ার, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন।