• জানুয়ারি ১২, ২০২৩
  • শীর্ষ খবর
  • 149
প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে সবাইকে কাজ করতে হবে : সিলেটে মন্ত্রী ইমরান

নিউজ ডেস্ক: প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়তে হবে, এজন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ইমরান আহমদ কারিগরী কলেজে নারীদের মধ্যে জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের উপহার দিয়েছেন মানচিত্র, পতাকা এবং একটি দেশ। বঙ্গবন্ধুর সেই বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে হলে টেকনিক্যাল শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল ২০৪১ বাস্তবায়ন করতে গরিব দুঃখী মানুষকে এগিয়ে নিতে হবে। পাশাপাশি আমাদের টেকনিক্যাল শিক্ষা ও দক্ষতা অর্জন করতে হবে।

সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।

মন্ত্রী পরে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় বন্যায় অধিক ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য ক্ষতি ৪০০টি পরিবারের মধ্যে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।