• জানুয়ারি ১৬, ২০২৩
  • লিড নিউস
  • 272
সিলেট-তামাবিল মহাসড়ক ৪ লেন: ভূমি অধিগ্রহণের বিষয়ে ‘আপত্তি’ জানানো যাবে

নিউজ ডেস্কঃ সিলেট-তামাবিল মহাসড়ক চার লেন সংশোধিত প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন দেওয়া হয়েছিল গত বছরের প্রথম দিকে। এরপর এ মহাসড়কের দুই পাশের ভূমি অধিগ্রহণের কাজও শুরু হয়েছে।

সেই প্রকল্পে যাদের ভূমি অধিগ্রহণ করা হয়েছে তাদেরকে ৪ ধারার অধীনে আপত্তি দায়ের করার নোটিশ দেয়া হয়েছে। গত ১ জানুয়ারি জেলা প্রশাসকের কার্যালয় থেকে দায়েরকৃত নোটিশে এই নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়েছে, ৮ জানুয়ারি থেকে ১৫ দিনের মধ্যে প্রস্তাবিত সম্পত্তির অধিগ্রহণের বিষয়ে আপত্তি দায়ের করতে পারবেন। তফসিল বর্ণিত সম্পত্তির যৌথ তদন্তকালে উক্ত সম্পত্তির মালিক বা স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তিকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌছিফ আহমেদ জানান, সিলেট-তামাবিল মহাসড়ক চার লেন নির্মাণ প্রকল্পে ডিজিটাল নকশায় সড়কের দুই পাশের ভূমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে অনেক আগেই। এটি একটি বিরাট প্রকল্প এবং প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। প্রকল্পের একটি নিয়মিত ব্যাপার হচ্ছে- এই ৪ ধারার অধীনে আপত্তি দায়ের করার নোটিশ। এই নোটিশের মাধ্যমে যারা ভূমি অধিগ্রহণে আপত্তি জানাতে চান তারা নির্দিষ্ট তারিখের মধ্যে আপত্তি উপস্থাপন করতে পারবেন।