• জানুয়ারি ২৪, ২০২৩
  • জাতীয়
  • 53
মগবাজারে বিষ্ফোরণ, প্রকৌশলীসহ আহত ৪

নিউজ ডেস্কঃ রাজধানীর মগবাজারে রাস্তার পাশে রাখা একটি ময়লার ড্রামে বিষ্ফোরণে প্রকৌশলীসহ চারজন আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বড় মগবাজারের ওয়ারলেস এলাকার কমিউনিটি ক্লিনিকের বিপরীত পাশের রাস্তায় এই বিস্ফোরণ হয়।

আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেখানে রাখা একটি ময়লা ড্রামে হঠাৎ বিস্ফোরণ হয়। এতে ৩-৪ জন আহত হয়েছেন। তবে কেউ বলছেন, একটি ওষুধের দোকানের সামনে একটি প্লাস্টিকের ড্রাম বিস্ফোরিত হয়েছে।

রমনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুল ইসলাম শফিক জানান, কমিউনিটি হাসপাতালের উল্টো পাশের রাস্তায় একটি ময়লা ড্রাম রাখা ছিল। এখানে নিয়মিত ময়লা ফেলা হয়। ১১টার দিকে হঠাৎ এই ড্রামে বিস্ফোরণ হয়।

তিনি বলেন, কেন এই বিস্ফোরণ এটা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি, যাচাই-বাছাই চলছে। আমরা বোমা বিশেষজ্ঞদের খবর দেয়ার পর তারা এসে কাজ করছেন। এই ঘটনায় আমরা হতাহত কাউকে পাইনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, একটি ওষুধের দোকানের সামনে একটি প্লাস্টিকের ড্রাম বিস্ফোরিত হয়। এই বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিস্ফোরণের কারণ জানতে চাইলে তিনি বলেন, ড্রামটি অনেকদিন ধরে বাইরে অরক্ষিত অবস্থায় ছিল বলে আমরা জানতে পেরেছি। তবে কি কারণে বিস্তারিত হয়েছে তা আমরা তদন্ত করে দেখছি।

এদিকে জানা গেছে, আহত যে চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তারা হলেন নির্মাণ প্রকৌশলী ৩৬ বছর বয়সী সাইফুল ইসলাম, ডিপিডিসির শ্রমিক ২৭ বছরের মো. শাহীন, ২৫ বছরের আবু কালাম ও ২০ বছরের তারেক।

আহত প্রকৌশলীকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী সালাউদ্দিন জানান, সবুজবাগের বাসা থেকে তার কর্মস্থল মগবাজার ওয়্যারলেস মোড়ে এ যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন সা সাইফুল ইসলাম। বিস্ফোরণে কাঁচের টুকরায় তার দুই হাত এবং পা ক্ষতবিক্ষত হয়।

ডিপিডিসির ঠিকাদারি প্রতিষ্ঠানের (তদারকি) প্রকৌশলী আরশাদ হোসেন ফাহিম বলেন, আমাদের ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকদের কাজের তদারকি করছিলাম। হঠাৎ একটি বিস্ফোরণের শব্দ শুনি। পরে দেখতে পাই আমাদের প্রতিষ্ঠানের তিন শ্রমিক আহত হয়ে রাস্তায় পড়ে আছে।

তিনি জানান, এ সময় পাশের একটি ফার্মেসি (ফাষ্ট ফার্মা) থেকে ধোঁয়া বের হচ্ছিল। ফার্মেসিসহ আশেপাশের দোকান ঘরের কাচ ভেঙে গেছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান বলেন, মগবাজার ওয়ারলেস মোড়ে একটি বিস্ফোরণের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। আমাদের টিমের তথ্য অনুযায়ী সেখানে একটি ময়লার ড্রামে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •