• জানুয়ারি ৩১, ২০২৩
  • শীর্ষ খবর
  • 208
৫১তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সাফল্য অর্জনের লক্ষে প্রতিযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন। একই সঙ্গে তিনি খেলোয়াড়দের জয়লাভের মনোভাব নিয়ে খেলার সব কিছু প্রস্তুতি করে দিয়েছেন। আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জনের জন্য আমাদের যথাযথ প্রশিক্ষণের পাশাপাশি আরও প্রতিযোগিতার ব্যবস্থা করে দিয়েছে সরকার।

মঙ্গলবার  নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে ৫১তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন অ্যাথলেটিক্স (ছাত্র ও ছাত্রী) ক্রীড়া প্রতিযোগিতায় সিলেট বকুল অঞ্চলের উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা বিজয়ী জাতি। সব সময় এটা মাথায় রাখতে হবে। খেলার মাঠেও মাথায় রাখতে হবে যে যুদ্ধে জয় করেছি, খেলায়ও জয়ী হবো। এই চিন্তা নিয়ে সবাইকে চলতে হবে। তাহলেই সাফল্য আসবে। কারণ, মনোবল এবং আত্মবিশ্বাস একান্তভাবে দরকার। আর সব সময় প্রশিক্ষণও দরকার। আমরা সব সময় এটা মনে করি যে, খেলাধুলা আমাদের অপরিহার্য্য। কাজেই আমি এটা মনে করি যে, আমাদের ছেলে মেয়েরা যতবেশি খেলাধুলার সাথে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতি চর্চার সাথে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্য চর্চা করবে, লেখাপড়ার পাশাপাশি এগুলো একান্তভাবে দরকার। শারীরিক, মানসিক সব দিক থেকেই আমাদের শিক্ষার্থীদের একটা আলাদা মানসিকতা ও দেশপ্রেম গড়ে উঠবে।

এর আগে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, মশাল জ্বালিয়ে ও বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড-সিলেটের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াদদু।

সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক কোহেলী রায়ের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার ডিইও মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মৌলভীবাজার ডিই্ও মোহাম্মদ ফজলুর রহমান, হবিগঞ্জ জেলার ডিইও মুহাম্মদ রুহুল্লাহ, হেপী বেগম, সিলেট জেলা ক্রীড়া অফিসার নূর হোসেন, লেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মমতাজ বেগম।