• ফেব্রুয়ারি ১৮, ২০২৩
  • শীর্ষ খবর
  • 195
সিলেটে ফ্লাইট পরিচালনা শুরু করছে এয়ার এ্যাস্ট্রা

নিউজ ডেস্কঃ দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার এ্যাস্ট্রা আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন ২টি ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা ও সিলেট থেকে ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া ট্যাক্সসহ নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৪৯৫ টাকা।

চট্টগ্রাম এবং কক্সবাজারের পর বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের গন্তব্য সিলেট এয়ার এ্যাস্ট্রার জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য। গত বছরের ২৪ নভেম্বর চট্টগ্রাম এবং কক্সবাজারে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করার মাত্র তিন মাসের মধ্যে নতুন এই গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে এয়ার এ্যাস্ট্রা।

যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ফ্লাইটগুলোর সময় নির্ধারণ করা হয়েছে। ঢাকা থেকে যথাক্রমে দুপুর ২টা ১০ মিনিট এবং রাত ৮টায় এবং সিলেট থেকে যথাক্রমে বিকেল ৩টা এবং রাত ৮টা ৫০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে এয়ার এ্যাস্ট্রা।

এয়ার এ্যাস্ট্রা’র সিইও ইমরান আসিফ বলেন, ‘মাত্র তিন মাসের মধ্যে এয়ার এ্যাস্ট্রার বহরে তৃতীয় এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০ যুক্ত হওয়ায় আমরা আমাদের নতুন গন্তব্যে ফ্লাইট শুরু করতে পারছি। সিলেটে প্রতিদিন দুটি ফ্লাইট চালু করার সঙ্গে সঙ্গে এয়ার এ্যাস্ট্রা তার পরিচালনা প্রসারিত করার মধ্য দিয়ে যাত্রীদের সুবিধাজনক এবং আরামদায়ক ভ্রমণের বিকল্প প্রদান করছে। আশা করি যাত্রীরা এয়ার এ্যাস্ট্রায় ভ্রমণ করার মধ্য দিয়ে আমাদের পরিষেবার প্রশংসা করবেন।’

এয়ার এ্যাস্ট্রা’র বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। এয়ার এ্যাস্ট্রা যাত্রীদের নিরপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত আছে।