• ফেব্রুয়ারি ২২, ২০২৩
  • জাতীয়
  • 143
আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে স্কুলছাত্র নিহত

নিউজ ডেস্ক: মাছঘাট দখল নিয়ে লক্ষ্মীপুরে রায়পুরের মিয়ারহাট এলাকায় আওয়ামী লীগের দু-পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ৭ম শ্রেণির শিক্ষার্থী রাসেল হোসেন নিহত ও আহত ১০ জন আহত হয়েছে। নিহত রাসেল হোসেন এলকে উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ও দক্ষিণ চরংশী এলাকার মনির হোসেন ভুট্টু ব্যাপারীর ছেলে।

বুধবার সকালে দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল রাহুল ও ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও আওয়ামী লীগের কর্মী নজরুল ইসলাম সমর্থকদের মধ্যে ওই এলাকায় এ সংঘর্ষ হয়। এঘটনায় আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুুল, রাকিব হোসেন, সুমন হোসেন ও মিনহাজুল ইসলামকে আটক করে পুলিশ। এঘটনার পর এলাকায় দু-পক্ষের উত্তেজনা রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তার, মাছঘাট দখল ও ভাগবাটোয়ারা নিয়ে বুধবার সকালে মিয়ারহাটের রাহুল মাছঘাটে ইউপি সদস্য নজরুল ইসলামের ভাই বাবুল ব্যাপারীর সাথে আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলের মাছঘাটের ম্যানেজার ফারুক ক্বারীর সাথে কথাকাটা কাটি হয়। এক পর্যায়ে দু-পক্ষের মধ্যে হাতহাতির ঘটনা ঘটে। এর জের ধরে দু-পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়।

এসময় এলকে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাসেল হোসেন, রুহুল আমিন, বাবুল ব্যাপারী, ফারুক ক্বারী, মিনজাহুল ইসলাম ও রাকি হোসেনসহ অন্তত ১০ জন গুরুতর আহত হয়। গুরুতর আহতদের মধ্যে সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায় স্কুল শিক্ষার্থী রাসেল হোসেন। এছাড়া অপর আহতদের উদ্ধার করে রায়পুর ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এঘটনায় আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলসহ আটকৃকদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সড়কের গাছেরগুড়ি ফেলে বিক্ষোভ করে এলাকাবাসী। সংঘর্ষের খবর পেয়ে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, শাহজালাল রাহুল ও ইউপি সদস্য নজরুল ইসলামের মধ্যে মাছঘাট দখল, ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এসব নিয়ে প্র্য়াই দু-পক্ষের মধ্যে উত্তোজনা থাকে। দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মোল্লা জানান, শাহজালাল রাহুল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও ইউপি সদস্য নজরুল ইসলামও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। মাছঘাট দখল নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মাছঘাট দখল ও আধিপত্য বিস্তার নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। এঘটনায় শাহজালাল রাহুলসহ ৪ জনকে আটক করা হয়েছে। নিহত রাসেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।