• ফেব্রুয়ারি ২৩, ২০২৩
  • শীর্ষ খবর
  • 161
শাবিপ্রবিতে র‌্যাগিং, ৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, র‌্যাগিংয়ে জড়িত থাকার ঘটনায় প্রাথমিক সত্যতার ভিত্তিতে পাঁচ শিক্ষার্থীকে হল ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে৷ ঘটনাটি অধিকতর তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে৷ কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবু সায়েদ আরেফিন খান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মনিরুজ্জামান খান ও সহকারী প্রক্টর মিজানুর রহমান।

তদন্ত কমিটি প্রধান ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম বলেন, আমাদের কাছে তথ্য আছে নতুন শিক্ষার্থীদের নানাভাবে র‌্যাগ দিয়ে তাদের ভয়-ভীতি দেখাচ্ছে। ফলে র‌্যাগিংয়ের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রশাসনের লিখিত নোটিশ পেলেই আমরা তদন্ত শুরু করবো।