• ফেব্রুয়ারি ২৩, ২০২৩
  • জাতীয়
  • 187
সিলেটসহ বিভিন্ন এলাকায় হঠাৎ গ্রামীণফোনের নেটওয়ার্ক উধাও

নিউজ ডেস্কঃ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক হঠাৎ করে উধাও হয়ে গেছে বলে অভিযোগ করেছেন গ্রাহকরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে সিলেটসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এ অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাসও দিচ্ছেন।

সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকার বাসিন্দা শাকিলা ববি জানান, ঘণ্টাখানেক ধরে গ্রামীণফোনের কোনো সংযোগ পাচ্ছি না।আমি মনে করেছিলাম আমার মোবা।লি ফোনের সিম নষ্ট হয়ে গেছে। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখলাম অনেকেরই এই সমস্য হচ্ছে।

ময়মনসিংহের বাসিন্দা বিলকিস বানুর সঙ্গে হোয়াটআপে যোগাযোগ করলে তিনি বলেন, অনেকক্ষণ ধরে গ্রামীন ফোনের নেটওয়ার্ক পাচ্ছি না। কি হয়েছে জানি না। প্রথমে ভেবেছিলাম আমার মোবাইলের সেটিংস এর সমস্যা। এরপর ভাবলাম সিম নষ্ট হয়ে গেছে মনে হয়। খোঁজ নিয়ে জানতে পারি সবারই একই অবস্থা।

রাজধানীর লালবাগের বাসিন্দা নিম্ন আদালতের উকিল মো. জাবেদ ফেসবুকে লিখেন, ঘন্টা দুই ধরে গ্রামীন সিমের কোনো সংযোগ পাচ্ছি না। সবারই কি একই অবস্থা?

মিজানুর রহমান নামে একজন লিখেছেন, মোবাইল ফোনে নেটওয়ার্ক এর সমস্যা পাচ্ছেন কোন এলাকায়?

এবিষয়ে জানার জন্য গ্রামীন ফোনের কর্মকর্তাদের কাছে একাধিকবার ফোন করা হলেও কেউ ধরেননি।

তবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানান, এ গ্রামীন ফোনের নেটওয়ার্ক ডাউন সম্পর্কে আমরাও জেনেছি। তবে কি হয়েছে জানি না। এ বিষয়ে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হবে।

এর আগে অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। গ্রাহক সেবার মান নিম্নমানের একারণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। দীর্ঘ ছয়মাস পর তাদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়।