• ফেব্রুয়ারি ২৫, ২০২৩
  • রাজনীতি
  • 186
মহানগর বিএনপি’র কাউন্সিলে প্রার্থী হলেন না কয়েস লোদী

নিউজ ডেস্কঃ সিলেট মহানগর বিএনপি’র কাউন্সিলে প্রার্থী হলেন না কয়েস লোদী। সাধারণ সম্পাদক পদে তাকে নিয়ে তোড়জোড় বেশি ছিল। কর্মী-সমর্থকরা এ পদে তাকে নিয়ে কৌতূহলী ছিলেন। কিন্তু রণে ভঙ্গ দিলেন কয়েস লোদী। গতকাল মনোনয়নপত্র ক্রয় করলেন না। সক্রিয় কয়েস লোদীর হঠাৎ পিছুটান- এ নিয়ে আলোচনা চলছে সিলেটে। বিএনপি’র ভেতরেও তোলপাড় হচ্ছে।

তবে কয়েস লোদী এ ব্যাপারে নীরব। তিনি গতকাল সন্ধ্যায় প্রতিবেদককে জানান- ‘অনেক সময় অবস্থান থাকলেও সবকিছু করা যায় না। নিজ থেকে সরে যেতে হয়।দলের স্বার্থ সবার উপরে।’

কয়েস লোদী প্রার্থী না হওয়ায় সাধারণ সম্পাদক পদে এখন দ্বিমুখী লড়াই হচ্ছে। এ পদে নগরের ৭নং ওয়ার্ডের বাসিন্দা, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের মুখোমুখি হচ্ছেন একই ওয়ার্ডের বাসিন্দা ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী। এলাকাভিত্তিক প্রতিদ্বন্দ্বী তারা। কাউন্সিলর নির্বাচনেও হয়েছিলেন মুখোমুখি। দুই প্রার্থীর পক্ষে বিভক্ত হয়ে পড়বেন নেতারা।

গতকাল ছিল সিলেট মহানগর বিএনপি’র কাউন্সিলের মনোনয়নপত্র সংগ্রহের দিন। সিলেট জেলা বারের ২নং হলে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এটিএম ফয়েজের কাছ থেকে মনোনয়পত্র সংগ্রহ করেন প্রার্থীরা। এতে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে দুই জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সভাপতি পদে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান আহ্বায়ক আব্দুল কাইয়ূম জালালী পংকি, সাবেক সভাপতি নাসিম হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও বর্তমান সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী। সাধারণ সম্পাদক পদে ফরহাদ চৌধুরী শামীম ও এমদাদ হোসেন চৌধুরী। সাংগঠনিক সম্পাদক পদে সৈয়দ সাফেক মাহবুব, রেজাউল করিম নাচন, আক্তার রশীদ চৌধুরী, আব্দুল্লাহ শফি সাঈদ সাহেদ ও মোস্তফা কামাল ফরহাদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ হচ্ছে মনোনয়নপত্র জমা দেয়ার দিন।

আগামী ৪ঠা মার্চ সিলেট মহানগর বিএনপি’র সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে সফল করতে আজ রাতে নগরীর ভাতালিয়াস্থ কার্যালয়ের এক সভার আয়োজন করা হয়েছে। এ সভায় দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেড জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।