• ফেব্রুয়ারি ২৬, ২০২৩
  • লিড নিউস
  • 164
বিশ্বনাথে ‘নিখোঁজ ব্যক্তির কঙ্কাল’ পাওয়া গেল কবরস্থানের পাশে

নিউজ ডেস্কঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের পুরান সৎপুর এলাকার রাজার বাজারের পশ্চিম পাশের কবরস্থানের ঝোপ থেকে এলোমেলোভাবে ছ‌ড়িয়ে থাকা মানবদেহের কঙ্কাল উদ্ধার করেছে পু‌লিশ। এ সময় কঙ্কালের পাশে থেকে একটি জ্যাকেট, একজোড়া স্যান্ডেল ও কাপড়ের ব্যাগ উদ্ধার করা হয়। সেই ব্যাগে একটি জাতীয় পরিচয়পত্র ছিল। এরই সূত্র ধরে কঙ্কালগুলো পুরান সৎপুর গ্রামের আশ্বদ আলীর ছেলে মো. সেবুল মিয়ার (৪০) বলে স্বজনদের বরাত দিয়ে জানিয়েছে পুলিশ।

গতকাল শ‌নিবার বিকেলের দিকে কঙ্কালগুলো উদ্ধার করে পু‌লিশ। রাতে সিলেট জেলা পু‌লিশের পরিদর্শক (সহকারী গণমাধ্যম কর্মকর্তা) শ্যামল বনিক বিজ্ঞ‌প্তির মাধ‌্যমে বিষয়‌টি জানান।

প‌রিবারের বরাত দিয়ে পু‌লিশ জানায়, মো. সেবুল মিয়া মান‌সিক ভারসাম্যহীনভাবে এলোমেলো চলাফেরা করতেন। প্রায় দুই মাস আগে স্ত্রী তাঁকে ছেড়ে চলে যায়। এর পর থেকে তি‌নি আরও বেশি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। একপর্যায়ে ফের উধাও হয়ে যান সেবুল। পরবর্তী সময় গতকাল কবরস্থানের ঝোপে পাওয়া যায় তাঁর কঙ্কাল।

সিলেট জেলা পু‌লিশের পরিদর্শক শ্যামল বনিক বলেন, মান‌সিক ভারসাম্যহীন হয়ে ঘোরাফেরা করতেন সেবুল। এ জন্য প‌রিবারের সদস্য কিংবা স্বজনেরা তাঁর তেমন খবর রাখতেন না। স্বজনদের বরাত দিয়ে তি‌নি জা‌নান, বা‌ড়ি ছেড়ে যাওয়ার পর সেবুল বা‌ড়ি ফিরতেন, তবে প্রায় দুই মাস ধরে তি‌নি বা‌ড়ি ফির‌ছিলেন না। একপর্যায়ে কঙ্কাল উদ্ধারের পর সে‌টি সেবুলের বলে দা‌বি করেন স্বজনেরা।

তি‌নি বলেন, কঙ্কাল উদ্ধারের পর সিআইডি, পিবিআই ও সিলেটের ক্রাইম সিন টিম ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন নমুনা সংগ্রহ করেছে। মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে কঙ্কালটির ডিএনএ প্রোফাইল সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।