• মার্চ ৮, ২০২৩
  • জাতীয়
  • 147
গুলিস্তানে ভবনের বেজমেন্টে দুই মরদেহ, নিহত বেড়ে ২০

নিউজ ডেস্কঃ রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত কুইন টাওয়ার ভবনের বেজমেন্ট থেকে আরও দুই মরদেহ উদ্ধার হয়েছে। এ নিয়ে এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে ওই দুই মরদেহ উদ্ধার হয়। নিহতদের মধ্যে একজন পুরান ঢাকার মমিন উদ্দিন সুমন। তার এই ভবনে স্যানিটারির ব্যবসা ছিল। আরেকজনের নাম রবিন হোসেন।

কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমরা বেজমেন্ট থেকে দুই মরদেহ উদ্ধার করেছি। দুজনই পুরুষ। তাদের বিস্তারিত পরিচয় হাসপাতাল থেকে জানা যাবে।’

ফায়ার সার্ভিসের জনসংযোগ কর্মকর্তা শাজাহান শিকদার বলেন, ‘সর্বশেষ উদ্ধার হওয়া দুটি মরদেহ ইট-বালির নিচে চাপা পড়ে ছিল।’

উদ্ধার প্রক্রিয়া সম্পর্কে তিনি বলেন, ‘ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আমরা কোনো ধরনের মেশিন ব্যবহার করতে পারছি না। আজকে র‌্যাবের ডগ স্কোয়াড দিয়ে সার্চ করা হয় এবং আমাদের অনুমান ছিল, এখানে মরদেহ থাকতে পারে। আমরা যে জায়গায় ধারণা করেছিলাম, বেজমেন্টের সেখানেই পেয়েছি দুই মরদেহ।’

মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবন কুইন টাওয়ারের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন অনেকে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে বিস্ফোরণের ঘটনায় মঙ্গলবারই ১৮ জন নিহতের তথ্য নিশ্চিত হওয়া যায়।