• মার্চ ১১, ২০২৩
  • মৌলভীবাজার
  • 192
মৌলভীবাজারে বিএনপির মানববন্ধনে ছাত্রলীগ ও যুবলীগের হামলা, আহত ২৫

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে, বিএনপির মানববন্ধনে হামলা চালিয়েছে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

হামলায় সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ উভয় পক্ষের ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (১১ মার্চ) দুপুর ১টার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আজ শনিবার দুপুরে বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে সারাদেশের ন্যায় মৌলভীবাজারে বিএনপির নেতাকর্মীরা মানববন্ধনের প্রস্তুতি নেয়। প্রধান অতিথি ছিলেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী।

দুপুর ১টার দিকে বিএনপির নেতাকর্মীরা মানববন্ধনের প্রস্তুতিকালে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা জাসাসের সদস্য সচিব জসিম তালুকদারসহ বিএনপি, ছাত্রদল ও যুবদলের প্রায় ২০ জন আহত হন। পরে উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে ছাত্রলীগ ও যুবলীগের ৫ জন আহত হন। এ সময় দুটি গাড়িও ভাঙচুর করা করা হয়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল শান্ত করে।

মৌলভীবাজার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মশিউর রহমান সিলেটভিউকে বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে।