• মার্চ ১২, ২০২৩
  • জাতীয়
  • 118
খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ছে

নিউজ ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে আগের দুটি শর্তেই মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর মত দিয়েছে আইন মন্ত্রনালয়।

রোববার (১২ মার্চ) সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

আইনমন্ত্রী বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা তাকে আগের মতো, আগের যে দুটো সব শর্ত ছিল সেই শর্তসাপেক্ষে আবারও সেই মুক্তির মেয়াদ ৬ মাসের জন্য শর্তযুক্তভাবে বাড়িয়েছি।

তিনি বলেন, সেই শর্তগুলো আমি পরিষ্কারভাবে বলে দিতে চাই, তিনি ঢাকাস্থ নিজ বাসায় থেকে তার চিকিৎসা নেবেন। নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন তার মানে এই নয় যে তিনি হাসপাতালে যেতে পারবেন না। তিনি হাসপাতালেও যেতে পারবেন। তবে এই সময় তিনি দেশের বাইরে গমন করতে পারবেন না।

মন্ত্রী বলেন, এই দুই শর্ত সাপেক্ষে তার যে দণ্ডাদেশ স্থগিতাদেশ ছিল, সেটা আরও ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তি সময় বাড়ানো হয়েছে।

‘আমরা কি স্থগিত বলবো নাকি আইন মন্ত্রণালয় মতামত দিয়েছে বলবো’-সাংবাদিকরা এমন প্রশ্ন করলে মন্ত্রী বলেন, আমরা মতামত দিয়েছি এবং কথা হচ্ছে যে এই মতামতের ভিত্তিতেই গত কয়েকবার এটাকে কার্যকর করা হয়েছে৷ আমি আশা করি এই মতামতের ভিত্তিতেই এবারও সেটা কার্যকর করা হবে।

উল্লেখ্য, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আগামী ২৪ মার্চ শেষ হবে। এই অবস্থায় কিছুদিন আগে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো এবং চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।