• মার্চ ১৭, ২০২৩
  • খেলাধুলা
  • 173
সিলেটে আইরিশদের বিপক্ষে সিরিজ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

ক্রীড়া ডেস্কঃ দীর্ঘ ৩ বছর পর আইরিশদের বিপক্ষে সিরিজ দিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট । সিলেটে অনুষ্ঠিত হবে ৩টি ওয়ানডে ম্যাচ। এছাড়া চট্টগ্রামে ৩ টি-টোয়েন্টিসহ সব ম্যাচই বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হবে। মিরপুরে একমাত্র টেস্ট শুরু হবে সকাল ১০টায়।

ওয়ানডে দিয়েই দীর্ঘ তিন বছরের বিরতি কাটিয়ে চায়ের দেশ খ্যাত সিলেটে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। কাল থেকেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ওয়ানডে সিরিজকে নিয়ে সিলেটের ক্রিকেট ভক্তদের মধ্যে উৎসাহের কমতি নেই।

সিলেটের ক্রিকেট ভক্তরা বলছেন, সিলেটের দর্শকদের মধ্যে ক্রিকেট নিয়ে উন্মাদনার কমতি নেই। এর প্রমাণ সবশেষ বিপিএল-এ পাওয়া যায়। অন্যান্য স্টেডিয়ামে যখন দর্শক খরা চলছিল তখন সিলেট স্টেডিয়াম ছিল দর্শকে পরিপূণ। কেন এই স্টেডিয়ামকে এত অবহেলা করা হয় সেই প্রশ্ন অনেকের। এই স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের সাথে সাথে আরো ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের দাবি করেছেন সিলেটের ক্রিকেট ভক্তরা।

নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের চারপাশে সবুজ আর সবুজ। যে সবুজের বেশিরভাগজুড়ে চা বাগান। দুই পাতা আর এক কুঁড়ির শহরে এটাই চিরচেনা দৃশ্য। মাঠের মধ্যে একপাশে একটা টিলামতন। সেই টিলারপাশে গড়ে উঠা মাঠে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে আইরিশদের বিপক্ষে বাংলাদেশের সিরিজ। এরই মধ্যে সিরিজ সামনে রেখে সিলেট পৌঁছেছে দুই দল কোচিং স্টাফ ও ম্যাচ অফিশিয়ালরা।

র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও আয়ারল্যান্ডকে সহজভাবে নিচ্ছেন না লাল-সবুজের প্রতিনিধিরা। তবে সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের সুখস্মৃতি আত্মবিশ্বাস জোগাচ্ছে স্বাগতিকদের।