• মার্চ ১৯, ২০২৩
  • শিক্ষাঙ্গন
  • 247
ক্লাসরুমে সহপাঠীর মারধরের শিকার শাবি শিক্ষার্থী

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ক্লাসরুমে এক সহপাঠীর বিরুদ্ধে আরেক সহপাঠী দ্বারা মারধরের অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের (২০১৮-১৯) সেকশনের শিক্ষার্থীদের মধ্যে এ ঘটনা ঘটে।

রোববার (১৯ মার্চ) বিকালে লিখিত এক অভিযোগ পত্রে এ তথ্য নিশ্চিত করেন ভুক্তভোগী শিক্ষার্থী জিষ্ণু চক্রবর্তী।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, গত বৃহস্পতিবার শ্রেণিকক্ষে নিজের ব্যাগসহ আরো দুইটি ব্যাগ ধূলাবালি মাখা অবস্থায় পড়ে থাকতে দেখেন। তখন এমন কাজ কে করেছে জানতে চাইলে কারও সদুত্তর পাননি জিষ্ণু চক্রবর্তী। তবে পরবর্তীতে ক্লাস শেষ হলে মো. গুলশান আহমেদ নামের তার এক সহপাঠী হঠাৎ করেই তাকে পেছন থেকে আক্রমণ করে এবং তার ঘাড় চেপে ধরে চশমা ভাঙে এবং মাথা ও কাঁধের বেশ কয়েক জায়গায় এলোপাথাড়ি কিল-ঘুষি দেয়।

আক্রমণের সময় ধাতব বস্তুর কথা উল্লেখ করে তিনি লিখেন, আক্রমণের সময় গুলশানের হাতে থাকা কোনো ধাতব বস্তুতে আমার গলার নিচের অংশ কেঁটে যায়। পরে এক সহপাঠীদের সহযোগিতায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় জিষ্ণু। চিকিৎসা শেষে ক্যাম্পাসে এসে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেন তিনি।

মারধরের বিষয়ে জানতে চাইলে গুলশান আহমেদ অভিযোগ স্বীকার করে বলেন, জিষ্ণুর সাথে আমার ঝগড়া হয়েছে। রাগের মাথায় আমি তাকে আঘাত করে ফেলেছি। আমি বিষয়টি বিভাগীয় প্রধানকে বিষয়টি অবহিত করেছি এবং আমাকে শুধরানোর সুযোগ দিতে আহ্বান জানিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘ঘটনাটি নিয়ে আমরা একটি অভিযোগপত্র পেয়েছি। এতে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।