• মার্চ ১৯, ২০২৩
  • রাজনীতি
  • 172
পূর্ণাঙ্গ কমিটি পেলো সিলেট জেলা বিএনপি

নিউজ ডেস্ক: সিলেটে জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য গণমাধ্যমকে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘আব্দুল কাইয়ুম চৌধুরী-কে সভাপতি এবং এড. এমরান আহমদ চৌধুরী-কে সাধারণ সম্পাদক করে সিলেট জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদন করেছেন।’

এ বিষয়ে আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন- আমরা এখন পর্যন্ত শুধু বিজ্ঞপ্তিটি পেয়েছি। পুরো তালিকা এখনও পাইনি। তবে সিলেট থেকে ১৫১ সদস্যের তালিকা পাঠানো হয়েছিলো।

এর আগে গত বছরের ২৯ মার্চ সিলেট জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ৮৬৮ ভোট পেয়ে সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী, ৭৯৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমমরান আহমদ চৌধুরী ও ৬২৩ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে মো. শামিম আহমদ বিজয়ী হন।

এছাড়া কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে সভাপতি পদে আবুল কাহের চৌধুরী (শামীম) পান ৬৭৫ ভোট। সাধারণ সম্পাদক পদে আলী আহমদ ৫৭৩, আ. ফ. ম কামাল ৭২, ও মো. আব্দুল মান্নান ৮১ ভোট পান। সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব ৪৬৪ ও লোকমান আহমদ ৪৩৯ ভোট পেয়েছিলেন। এক হাজার ৮১৮ জন কাউন্সিলরের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন এক হাজার ৭২৬ জন।