• মার্চ ২৫, ২০২৩
  • শীর্ষ খবর
  • 226
জগন্নাথপুরে ট্রাকের ভারে ভেঙে পড়লো সেতু, আহত ৫

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় অতিরিক্ত বোঝাই একটি মালবাহী ট্রাকের ভারে একটি সেতু ভেঙে গেছে। ফলে সেতু দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী সহ স্থানীয় কর্মকতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এলাকাবাসী ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, উপজেলার ভবেরবাজার থেকে পাটলী সড়কের ইসাহাকপুর এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ১৯৯২ সালে একটি সেতু নির্মাণ করা হয়। ২০১৮ সালে সেতুটি ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়।

এলাকাবাসীর অভিযোগ সেতুটি কাগজে পত্রে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হলেও সেতু দিয়ে যান চলাচল অব্যাহত ছিল। বৃহস্পতিবার বিকেলে সেতু দিয়ে মালবাহী রড ও কাঠ নিয়ে একটি ট্রাক পাটলী থেকে ভবেরবাজার আসার পথে ট্রাকটি সেতুতে উঠলে সেতুটি ভেঙে পড়ে। এসময় ৫ জন আহত হন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

খবর পেয়ে গত শুক্রবার বিকেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুব হোসেন, উপজেলা প্রকৌশলী সোহরাব হাসান, ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলজিইডির উপজেলা প্রকৌশলী সোহরাব হাসান জানান, ঝুঁকিপূর্ন সরু সেতু দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধের ঘোষণা করা হলেও সেতু দিয়ে ভারী যানচলাচল করায় সেতুটি ভেঙে পড়েছে। ওই জায়গায় নতুন সেতু নির্মাণের উদ্যােগ নেওয়া হবে বলে তিনি জানান।

এ দিকে সেতুটি ভেঙে পড়ায় পাটলী ইউনিয়নের লোক জন ভোগান্তিতে পড়েছেন।