• এপ্রিল ৩, ২০২৩
  • লিড নিউস
  • 156
সিলেট সিটির ভোট জুন মাসে

নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ ঘোষনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে সিলেট ও গাজীপুর, রাজশাহী, খুলনা, বরিশাল- এই পাঁচ সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে বৈঠকে বসেছিল নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে প্রথম ধাপে গাজীপুর সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৫ মে এই সিটিতে ভোট অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১২ জুন দ্বিতীয় ধাপে খুলনা ও বরিশাল সিটি করপোরেশনে ভোট অনুষ্ঠিত হবে। সবশেষ আগামী ২১ জুন রাজশাহী ও সিলেট সিটির ভোট অনুষ্ঠিত হবে। সব সিটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হবে এবং নির্বাচনে প্রতিটি কেন্দ্রে বসানো হবে সিসি ক্যামেরা।

সোমবার (৩ এপ্রিল) দুপুর একটার দিকে নির্বাচন কমিশনের ১৭তম কমিশন সভা শেষে সাংবাদিকদের একথা জানিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

ইসি সূত্রে জানা যায়, সবশেষ ২০১৮ সালের ২৭ জুন গাজীপুর সিটি করপোরেশনে ভোট অনুষ্ঠিত হয়। এরপর নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১১ সেপ্টেম্বর। পরবর্তীকালে সাধারণ নির্বাচনের সময় গণনা শুরু হয় ২০২৩ সালের ১১ মার্চ থেকে।

এদিকে, রাজশাহী সিটি করপোরেশনে সর্বশেষ ২০১৮ সালের ২৭ জুন নির্বাচন অনুষ্ঠিত হয়। আর খুলনা সিটির সর্বশেষ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ৩০ জুলাই। এই দুই সিটিতেই নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ১১ অক্টোবর।

অন্যদিকে, ২০১৮ সালের ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ৭ নভেম্বর।

এছাড়া, বরিশাল সিটি করপোরেশনে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ৩০ জুলাই। আর নির্বাচিত করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয় ওই বছরের ১৪ নভেম্বর।