• এপ্রিল ২৩, ২০২৩
  • শীর্ষ খবর
  • 155
সিলেটে ৩ ঘণ্টায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত

নিউজ ডেস্কঃ সিলেটে ৩ ঘণ্টায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ রোববার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ বৃষ্টি হয়। সিলেট আবহাওয়া অধিদপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

স্থানীয় মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শনিবার রাতে সিলেটের বিভিন্ন উপজেলায় বৃষ্টি হয়েছে। তবে সিলেট আবহাওয়া অধিদপ্তর জানায়, বৃষ্টি পরিমাপের যন্ত্র শুধু সিলেট আবহাওয়া অধিদপ্তর কার্যালয় এবং বিমানবন্দর এলাকায় রয়েছে। ফলে উপজেলা পর্যায়ে বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা যায়নি।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, আবহাওয়া অধিদপ্তর তিন ঘণ্টা পরপর বৃষ্টিপাতের পরিমাণ পরিমাপ করে। আজ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত পরিমাপ করে ৫১ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় সিলেটে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

আজ দুপুর ১২টার দিকে সিলেট নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, পবিত্র ঈদুল ফিতরের বন্ধ থাকায় প্রায় প্রতিটি সড়ক ফাঁকা। দোকানপাট ও অফিস-আদালতও বন্ধ রয়েছে। তবে কিছু কিছু নিত্যপণ্যের দোকানপাট খোলা রয়েছে। সড়কে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত কিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে। এ ছাড়া কিছু রিকশাও চলাচল করতে দেখা গেছে।

দুপুরের দিকে বৃষ্টি থামলেও সিলেট নগরের আকাশ মেঘলা ছিল। সঙ্গে বইছিল দমকা হাওয়া।