• এপ্রিল ২৫, ২০২৩
  • জাতীয়
  • 259
এসএসসি শুরু ৩০ এপ্রিল, ২৬ এপ্রিল থেকে বন্ধ কোচিং

নিউজ ডেস্কঃ এসএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মঙ্গলবার দুপুরে আইনশৃঙ্খলা-সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ৩০ এপ্রিল। এ উপলক্ষে দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত।

এসএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মঙ্গলবার দুপুরে আইনশৃঙ্খলা-সংক্রান্ত এক বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

আগামী আগস্ট মাসের মাঝামাঝি এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ৩০ জানুয়ারি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার ৩০ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এবারের এসএসসি পরীক্ষা আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে। সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা বেলা ১টা পর্যন্ত চলবে। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষার হলে ঢুকতে হবে।

তিনি বলেন, অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থী দেরিতে কেন্দ্রে উপস্থিত হলে, তার নাম, রোল নম্বর, প্রবেশের সময়, বিলম্ব হওয়ার কারণ ইত্যাদি একটি রেজিস্টারে লিপিবদ্ধ করে ওইদিনই সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে প্রতিবেদন দিতে হবে।