• এপ্রিল ৩০, ২০২৩
  • লিড নিউস
  • 263
ওসমানীনগরে ধান কাটাকে কেন্দ্র করে গুলির ঘটনায় যুবক গ্রেপ্তার

নিউজ ডেস্কঃ সিলেটের ওসমানীনগর উপজেলায় ধান কাটাকে কেন্দ্র করে এক বর্গাচাষি ও তাঁর ছেলেকে গুলির ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে উপজেলার মোল্লাপাড়া এলাকা থেকে জাকির আহমদ (৩৪) নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় আজ রোববার বিকেল চারটার দিকে সিলেট পুলিশ সুপারের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলন করেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম। সংবাদ সম্মেলনে তিনি বলেন, শনিবার দুপুরের দিকে ওসমানীনগরের মোল্লাপাড়া এলাকায় জালাল উদ্দিন ও ছেলে নাইম মিয়া নিজেদের চাষকৃত জমিতে শ্রমিকদের নিয়ে ধান কাটছিলেন। এ সময় একই এলাকার জাকির আহমদ তাঁদের ধান কাটতে বাধা দেন। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডার ঘটনা ঘটলে জাকির তাঁর সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ছোড়েন। এতে বাবা-ছেলে গুলিবিদ্ধ হন। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ওসমানীনগর থানা-পুলিশের একটি দল উপস্থিত হয়ে জাকির আহমদকে গ্রেপ্তার করে। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী একটি দুটি আগ্নেয়াস্ত্র ও সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করে।

শেখ মো. সেলিম বলেন, জমিজমা নিয়ে জালাল উদ্দিনের সঙ্গে জাকির আহমদের বিরোধ ছিল। বিরোধের জেরেই এমন ঘটনা ঘটেছে। সিলেটের ওসমানীনগর থানায় জাকির আহমদের বিরুদ্ধে মারামারির ঘটনায় দুটি মামলা আছে। এ ঘটনায় জাকিরের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে হত্যাচেষ্টা এবং অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে দুটি মামলা করেছে। আহত বাবা-ছেলে হাসপাতালে চিকিৎসা থেকে আরেকটি মামলা করবেন বলে অতিরিক্ত পুলিশ সুপার জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেটের ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফ হোসেন, ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন ও উপপরিদর্শক (এসআই) সুবিনয় বৈদ্য।