• মে ৩, ২০২৩
  • লিড নিউস
  • 117
সিলেটের সঙ্গে শিক্ষা ও সংস্কৃতি বিনিময় করতে চায় ইন্দোনেশিয়া

নিউজ ডেস্কঃ সিলেটের সঙ্গে ব্যবসা–বাণিজ্য এবং শিক্ষা ও সংস্কৃতি বিনিময় করতে চায় ইন্দোনেশিয়া। এ ছাড়া দেশটি সিলেট সিটি করপোরেশনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে কাজ করতে আগ্রহী।

আজ বুধবার বেলা ১১টায় নগরভবনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে এক সৌজন্য বৈঠকে ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো এ আগ্রহের কথা প্রকাশ করেছেন। পরে বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সিটি করপোরেশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। বৈঠকে সিলেটের মেয়রও সাংস্কৃতিক বিনিময় ও বাণিজ্য-সম্পর্কিত সম্পর্ক উন্নয়নে ইন্দোনেশিয়াকে স্বাগত জানান।

সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, মেয়রের একান্ত সহকারী সচিব সোহেল আহমদ, আইটি কনসালট্যান্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আবদুল আলিম শাহসহ ইন্দোনেশিয়া দূতাবাসের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে দুই দেশের ব্যবসায়ীদের সম্ভাবনাময় খাতে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ সৃষ্টি করার ওপর গুরুত্বারোপ করা হয়। এদিকে বেলা সোয়া একটার দিকে সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো। এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ছয়জন সঙ্গী ছিলেন। নগরের শাহজালাল উপশহর এলাকায় পুলিশ কমিশনারের কার্যালয়ে এ মতবিনিময় হয়।

মতবিনিময়কালে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. জোবায়েদুর রহমান, উপপুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ, উপপুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদিদ প্রমুখ উপস্থিত ছিলেন।