• মে ২০, ২০২৩
  • শীর্ষ খবর
  • 120
‘আনসার সদস্যদের নিয়ম বহির্ভূতভাবে ব্যবহার করতেন সিসিক মেয়র

নিউজ ডেস্কঃ মেয়র আরিফুল হক চৌধুরী আনসার সদস্যদের নিয়মবহির্ভূতভাবে ব্যক্তিগত ও বাসভবনে নিরাপত্তায় ব্যবহার করতেন বলে দাবি করেছেন আনসার ও ভিডিপির সিলেট জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী।

শুক্রবার (১৯ মে) এক প্রতিবাদ লিপিতে তিনি এ দাবি করেন।

গত ১৬ মে রাতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করে নেয় সিলেট কার্যালয়। এর পরের দিন সংবাদ সম্মেলন করে প্রতিক্রিয়া জানান মেয়র আরিফ।

আরিফুল হক চৌধুরী বলেছিলেন, তাকে জনগণ থেকে দূরে সরিয়ে দিয়ে নানামুখী চেষ্টা চলছে। এজন্যে তিনি প্রশাসনের অতি-উৎসাহী কর্মকর্তাদের দায়ী করেছিলেন।

গত ছয় বছর ধরে তিনি আনসার সদস্যদের মাধ্যমে নিরাপত্তা পাচ্ছিলেন এবং প্রত্যাহারের পর তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি করেছিলেন।
সংবাদ সম্মেলনের তিনদিন পর মেয়র আরিফের বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছেন আনসার ও ভিডিপি সিলেট জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী।

তার দাবি, ৫ জন আনসার সদস্যকে নিয়ম বহির্ভূতভাবে ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেন, আনসার সদস্য প্রত্যাহারের বিষয় বিভিন্ন গণমাধ্যমে তিনি (মেয়র) যেভাবে প্রচার করছেন তা সঠিক নয় বরং বিভ্রান্তিমূলক। তার (মেয়রের) বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহারের অনুরোধ জানিয়ে বিষয়টি সঠিকভাবে তুলে ধরার জন্য গণমাধ্যমকে বিশেষভাবে অনুরোধ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আলী রেজা রাব্বী বলেন, গত ১৭ মে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবন ও ব্যক্তিগত নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার সংক্রান্ত একটি বিভ্রান্তিকর সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

যেখানে মেয়র আরিফুল হক চৌধুরী দাবি করেন সরকার নিয়ম বহির্ভূতভাবে তার নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে।

আনসার ও ভিডিপি সিলেট জেলা কমান্ড্যান্ট বলেন, সিটি করপোরেশনের আবেদনের প্রেক্ষিতে নগর ভবন ও সংশ্লিষ্ট স্থাপনার নিরাপত্তার জন্য ২৪ আনসার সদস্য মোতায়েন করে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়। কিন্তু মেয়র ওই আনসার সদস্যদের মধ্য থেকে ৫ জনকে নিয়ম বহির্ভূতভাবে নিজের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতে থাকেন।

এ বিষয়টি সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় অবগত হওয়ার পর ৫ জন আনসার সদস্যকে পুনরায় নগর ভবনে দায়িত্ব পালনের জন্য ফিরিয়ে আনা হয়েছে।

আলী রেজা রাব্বী বলেন, মেয়র তার নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য প্রত্যাহারের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে যেভাবে প্রচার করছেন তা সঠিক নয় বরং বিভ্রান্তিমূলক।

জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে মেয়রের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তার জন্য কখনো কোনো আনসার সদস্য মোতায়েন করা হয়নি।