• মে ২৩, ২০২৩
  • শীর্ষ খবর
  • 136
গোয়াইনঘাটে এসএসসির ‘উত্তরপত্র পূরণ করলেন’ শিক্ষকেরা!

 

নিউজ ডেস্কঃ সিলেটের গোয়াইনঘাটে আমির মিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার বহুনির্বাচনী উত্তরপত্র (ওএমআর শিট) পূরণ করার অভিযোগ উঠেছে। গত রোববার এ–সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর ওই দিনই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান তিন সদস্যের কমিটি গঠন করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেনকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে ওই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ইউএনও তাহমিলুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসএসসি পরীক্ষা শেষে আমির মিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে দুই শিক্ষককে দিয়ে পরীক্ষার্থীদের ওএমআর শিট পূরণ করানো হচ্ছে, এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এ ঘটনার প্রকৃত কারণ ও জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।

এদিকে ওই ভিডিওতে দেখা যায়, আমির মিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে বসে দুই ব্যক্তি ওএমআর শিট পূরণ করছেন। ওই কক্ষের বাইরে কয়েকজন শিক্ষার্থীকে অবস্থান করতে দেখা গেছে। এ সময় এক শিক্ষার্থী রেজিস্ট্রেশন নম্বরের কথা বলে এক শিক্ষকের খোঁজ করেন। ভিডিওর শেষপর্যায়ে আরেকটি কক্ষে অন্য দুই ব্যক্তিকে ওএমআর শিট ভরাট করতে দেখা যায়।

অভিযোগের বিষয়ে জানতে আজ মঙ্গলবার সকালে আমির মিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রধান শিক্ষক এইচ এম মনিরুজ্জামানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

তদন্ত কমিটির আহ্বায়ক ও গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, গতকাল সোমবার তিনি তদন্ত কমিটি গঠন সংক্রান্ত চিঠি হাতে পেয়েছেন। ওই কমিটির অন্য দুই সদস্য হলেন—উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা। তাঁরা ইতিমধ্যে বিষয়টি তদন্তে কাজ শুরু করেছেন।