• জুন ১৪, ২০২৩
  • শীর্ষ খবর
  • 189
সাহস থাকলে নির্বাচনে আসুন, ফখরুলকে নানক

নিউজ ডেস্কঃ দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত তৎপর বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, তাদের এই অপতৎপরতার জবাব দিতেও প্রস্তুত দেশের মানুষ।

তিনি বলেন, মির্জা ফখরুল প্রতিদিন নানাভাবে উসকানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন।

কিন্তু নির্বাচনের আসার সাহস দেখাতে পারছেন না। তার এবং বিএনপির উদ্দেশ্যে বলতে চাই, সাহস থাকলে নির্বাচনে আসুন।

বরিশাল ও খুলনায় জনগণ যে রায় দিয়েছে, তা উপলব্ধি করুন। মানুষ আমাদের সঙ্গেই আছে।

আর তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নাই। এদেশে আর কোনোদিনই তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসবে না।

বুধবার (১৪ জুন) সন্ধ্যায় নগরের একটি অভিজাত হোটেলের মিলনায়তনে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পশ্চিমাঞ্চলীয় প্রচার কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় সিলেটের আওয়ামী লীগ নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার নির্দেশ দিয়ে নানক বলেন, বরিশাল ও খুলনায় মেয়র পদে আওয়ামী লীগের সঙ্গে কেউ কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি। আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও তাই হবে।

তিনি বলেন, নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী তার যোগ্যতা বলেই সিলেটবাসীর হৃদয় জয় করতে সক্ষম হবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। কারণ, এখানে প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থীই তার মতো যোগ্যতা রাখেন না। তবে এটা ভেবে বসে থাকলে চলবে না। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে একেকজন আনোয়ারুজ্জামান হয়ে প্রচারণা চালাতে হবে।

এখন পর্যন্ত সিলেটে নৌকার নেতাকর্মীরা নিরলসভাবে কাজ করছেন উল্লেখ করে নানক বলেন, সেই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আওয়ামী বিরোধীরা ঐক্যবদ্ধভাবে নৌকা ঠেকানোর চক্রান্তে লিপ্ত। তবে সিলেটবাসী তাদের পাত্তা দেবে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সিলেটের আওয়ামী নেতাকর্মীরা তাদের যে কোনো চক্রান্তের জবাব ব্যালটের মাধ্যমেই দেবেন বলে আমি বিশ্বাস করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেটা বিশ্বাস করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ জেবুন্নেছা হক।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য আজিজুস সামাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুল, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সুব্রত পুরকায়স্থ।