• জুন ১৫, ২০২৩
  • শীর্ষ খবর
  • 195
সুনামগঞ্জে বজ্রপাতে দুইজনের প্রাণহানি

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজারে এ ঘটনা ঘটে।

সুনামগঞ্জের ছাতকে হাওরে মাছ শিকারে গিয়ে বজ্রপাতে নিহত হয়েছেন আমির আলী (৪৫) নামে এক কৃষকের। বৃহস্পতিবার (১৫ জুন) সকালে কাড়ইলগাঁও গ্রামের পাশের হাওরে এ ঘটনা ঘটে। নিহত আমির আলী নোয়ারাই ইউনিয়নের কাড়ইলগাঁও গ্রামের ওয়াহাব আলীর ছেলে।

স্থানীয় সূত্র জানা যায়, বৃহস্পতিবার (১৫ জুন) সকালে আমির আলী কাড়ইলগাঁও গ্রামের পাশের হাওরে মাছ শিকার করতে যান। এ সময় বজ্রপাতে তিনি আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নোয়ারাই ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালেক রাজা বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

ছাতক থানার ওসি খান মো. মাঈনুল জাকির জানান, খবর পেয়েছি। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে সুনামগঞ্জের দোয়ারাবাজারে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মো. ইসমাইল হোসেন (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নের এরুয়াখাই গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। বৃহস্পতিবার (১৫ জুন) সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ৮ টার দিকে ঠেলাজাল দিয়ে মাছ ধরার জন্য এরুয়াখাই গ্রামের কচুবিলে যায়। মাছ ধরা অবস্থায় বজ্রপাত হলে গুরুতর আহত হন তিনি। পরে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর সত্যতা নিশ্চিত করেছেন।