• জুন ২২, ২০২৩
  • শীর্ষ খবর
  • 104
সিসিক নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বিএনপির বহিষ্কৃত ৮ জন

নিউজ ডেস্ক: সিলেট সিটি নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচিতদের মধ্যে গত নির্বাচনে বিজয়ী ২০ জন আছেন। ৪২টি ওয়ার্ডের নির্বাচিতদের মধ্যে আওয়ামী লীগপন্থী আছেন ২২ জন। এ ছাড়া বিএনপি থেকে বহিষ্কৃত নেতা-কর্মী ৮ জন ও জামায়াতপন্থীরাও জয় পেয়েছেন। বুধবার (২১ জুন) রাতে কেন্দ্র থেকে পাওয়া ফলাফল বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

সিলেট সিটিতে গতবার ২৭টি ওয়ার্ড ছিল। এবার আরও ১৫টি নতুনভাবে যুক্ত হয়ে ওয়ার্ড বেড়ে দাঁড়িয়েছে ৪২। বিএনপি থেকে বহিষ্কৃত নেতা-কর্মীদের মধ্যে যে ৮ জন বিজয়ী হয়েছেন তারা হলেন ১ নম্বর ওয়ার্ডে তৃতীয়বারের মতো জয় পেয়েছেন সৈয়দ তৌফিকুল হাদী। তিনি মহানগর বিএনপির সাবেক এই সাংগঠনিক সম্পাদক দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় বহিষ্কৃত হন।

৬ নম্বর ওয়ার্ডে টানা পাঁচবারের মতো জয় পেয়েছেন বর্তমান কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। তিনি মহানগর বিএনপির সাবেক এই যুগ্ম আহ্বায়ক দলীয় সিদ্ধান্তে সদ্য বহিষ্কৃত হয়েছেন।

১৪ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন বর্তমান কাউন্সিলর মো. নজরুল ইসলাম। তিনি ওয়ার্ড বিএনপির এই সদস্য নির্বাচনে অংশ নেওয়ায় দল থেকে সদ্য বহিষ্কৃত হন।

১৮ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন এ বি এম জিল্লুর রহমান। তিনি ওয়ার্ড বিএনপির এই সদস্য নির্বাচনে অংশ নিয়ে দল থেকে বহিষ্কার হয়েছেন।

২১ নম্বর ওয়ার্ডে বিজয়ী হয়েছেন বর্তমান কাউন্সিলর মো. আবদুর রকিব। তিনি নির্বাচনে অংশ নেওয়ায় তিনি বিএনপি থেকে বহিষ্কৃত হয়েছেন।

২৪ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন হুমায়ুন কবির। তিনি ওয়ার্ড বিএনপির এই সদস্য দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় সদ্য বহিষ্কৃত হয়েছেন।

৩৩ নম্বর ওয়ার্ডে জয় পান দেলোয়ার হোসেন নাদিম। জেলা ছাত্রদলের এই যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচনে অংশ নিয়ে বহিষ্কৃত হয়েছেন।

৩৯ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন আলতাফ হোসেন। তিনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় সিলেট জেলা ছাত্রদলের এই সভাপতি বহিষ্কৃত হয়েছেন।