• জুলাই ১৩, ২০২৩
  • সিলেট
  • 172
জকিগঞ্জ থেকে ২৫০ বস্তা চিনিসহ ২ চোরাকারবারি আটক

নিউজ ডেস্কঃ সিলেটে ভারতীয় ২৫০ বস্তা চিনির চালানসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার (১২ জুলাই) সিলেটের জকিগঞ্জ উপজেলার বারোহাল ইউনিয়নের ঘাটের বাজার থেকে বাংলাদেশি একটি কোম্পানির মোড়কে ভারতীয় ২৫০ বস্তা চিনির চালান জব্দ করে পুলিশ।

এ ঘটনায় আটক ব্যক্তিরা হলেন জকিগঞ্জের হুগলবাড়ীয়া গ্রামের মৃত বেলাল হোসেনের ছেলে মো. ফিরোজ হোসেন (৪০) ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাটবন গ্রামের মৃত আলতাব আলীর ছেলে মো. জালাল মিয়া (২৮)।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার (ইন্সপেক্টর) শ্যামল বণিক এ তথ্য নিশ্চিত করে বলেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কানাইঘাট উপজেলার ভারতীয় সীমান্ত থেকে একটি ট্রাক ভর্তি ভারতীয় চিনি অবৈধভাবে দেশে আনা হয়েছে এবং চিনি জকিগঞ্জের ঘাটের বাজার হয়ে মৌলভীবাজারে নিয়ে যাওয়া হচ্ছে। এর ভিত্তিতে ঘাটের বাজারে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন ট্রাকে তল্লাশি চালায় পুলিশ। এসময় একটি ট্রাকে ২৫০ বস্তায় ১২ হাজার ২০০ কেজি ভারতীয় চিনি ও বস্তার নিচে বিছানো অবস্থায় ১৮টি ভারতীয় চিনির খালি বস্তাসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়।

পুলিশ জানায়, এ চক্রটি বাংলাদেশি বস্তায় অবৈধভাবে আনা ভারতীয় চিনি দেশের বিভিন্ন প্রান্তে পাঠিয়ে দিত। আটক দুজন ভারতীয় এসব চিনি আমদানির কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ বিষয়ে জকিগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।