• জুলাই ২০, ২০২৩
  • শীর্ষ খবর
  • 139
লালাখালে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত, আহত ২

নিউজ ডেস্কঃ জৈন্তাপুর উপজেলায় পাথর উত্তোলনের সময় সীমান্তের ওপার থেকে আসা গুলিতে রুবেল হোসেন নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও দুজন।

বৃহস্পতিবার (২০ জুলাই) ভোর ৬টার দিকে উপজেলার লালাখাল সারি নদীর ১৩০১ পিলার সংলগ্ন তেলাঞ্জি নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত রুবেল (২২) পেশায় বারকি পাথর শ্রমিক।

তিনি উপজেলার কালিঞ্জিবাড়ী গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে।
স্থানীয়দের দাবি, সীমান্তে পাথর উত্তোলনের জন্য গেলে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) গুলি ছোড়ে।

এতে নিহত হন রুবেল। সঙ্গে আহত হন আরও দুই শ্রমিক। তারা হলেন- উত্তর কামরাঙ্গী গ্রামের মোহাম্মদ আলীর দুই ছেলে আব্বাস মিয়া (২৫) ও মিজান মিয়া (২২)। গুলির শব্দ শুনে তারা এগিয়ে গিয়ে আহতদের উদ্ধার করেন। তাদের জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে মৃত্যু হয় রুবেলের। আব্বাস ও মিজান মিয়া প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর আত্মগোপনে করেছেন।

তবে পুলিশ দাবি করছে, রুবেলের মৃত্যু বিএসএফের গুলিতেই কি না নিশ্চিত নয়। খাসিয়াদের ছররা গুলিতে তিন যুবকের হতাহতের ঘটনা ঘটে থাকতে পারে।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, সীমান্তের ওপার থেকে গুলি ছোড়া হয়েছে। বিএসএফ এটি করেছে কি না নিশ্চিত নয়। সীমান্ত থেকে খাসিয়ারাও গুলি করতে পারে। ছররা গুলিতে তিন যুবকের হতাহতের ঘটনা ঘটেছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-১৯) ব্যাটালিয়নের লালাখাল বিওপি কমান্ডার মোক্তার হোসেন বলেন, খবর পেয়ে ব্যাটালিয়নের অধিনায়কসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। এ ব্যাপারে নিশ্চিত হতে বিজিবি ১৯ ব্যাটেলিয়ানের অধিনায়ক ইসলামকে ফোন দিলে তিনি রিসিভ করেননি।