• জুলাই ২৫, ২০২৩
  • লিড নিউস
  • 162
সিলেটে বিক্ষোভ মিছিল করার অনুমতি চেয়ে জামায়াতের আবেদন

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগীয় সমাবেশ করার জন্য দুই দফা পুলিশের কাছে লিখিত আবেদন করেও অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। এ অবস্থায় এবার বিক্ষোভ মিছিল করার অনুমতি চেয়ে দলটি পুলিশের কাছে আবেদন করেছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মো. শাহজাহান আলী। তিনি বলেন, আগামী শুক্রবার (২৮ জুলাই) জামায়াত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট নগরে বিক্ষোভ মিছিল করতে চায়। এ জন্য গতকাল সোমবার মহানগরের পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

জামায়াত সূত্রে জানা গেছে, সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, জামায়াতের আমিরসহ গ্রেপ্তার নেতা–কর্মী ও আলেমদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে জামায়াত বিক্ষোভ মিছিল করতে চাইছে। আগামী শুক্রবার বিকেল চারটায় নগরের সিটি পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত এ মিছিল হবে। এ সময় দলটি সংক্ষিপ্ত একটা সমাবেশও করতে চায়।

এর আগে জামায়াতের পক্ষ থেকে গত ১৫ ও ২১ জুলাই নগরের রেজিস্টারি মাঠে বিভাগীয় সমাবেশ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়। এ জন্য অনুমতি চেয়ে পুলিশের কাছে লিখিত আবেদনও করা হয়। তবে পুলিশ অনুমতি না দেওয়ায় দলটি সমাবেশ করতে পারেনি। এ অবস্থায় ওই দুই দিন দলটি নগরের বন্দরবাজার এলাকার কুদরতউল্লাহ মার্কেটের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশের অনুমতি না দেওয়ার বিষয়ে ক্ষোভ জানিয়েছে।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার মো. আজবাহার আলী শেখ বলেন, ‘জামায়াতের লিখিত আবেদন পেয়েছি। তাদের কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে কি না, এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এরপরই সিদ্ধান্তের বিষয়টি জানানো হবে।’

মহানগর জামায়াতের সেক্রেটারি মো. শাহজাহান আলী বলেন, ‘এ দেশের প্রতিটি রাজনৈতিক দল বাধাহীনভাবে রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শুধু জামায়াতকেই কর্মসূচি পালনে অনুমতি দেওয়া হচ্ছে না। এটা জুলুম ও অবিচার। পুলিশ এবার জামায়াতকে কর্মসূচি পালনে অনুমতি দেবে বলে আশা করছেন। তাঁরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি শেষ করতে চান। সূত্র: প্রথমআলো