• জুলাই ২৭, ২০২৩
  • জাতীয়
  • 98
‘সংবাদকর্মীরা সব সময় ময়লা খোঁজেন’, পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ সংবাদকর্মীরা সব সময় ময়লা খোঁজে, তাদের অভ্যাস খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সংবাদকর্মীদের কারণে দেশের অভ্যন্তরীণ বিষয়ে রাষ্ট্রদূতরা মাতব্বরি করে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ‘দেশ এগিয়ে চলেছে’ বইয়ের প্রকাশনা উৎসব শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পররাষ্ট্রমন্ত্রী।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেনের (হিরো আলম) ওপর হামলার ঘটনায় বিবৃতি দেয় ঢাকার ১৩টি মিশন।

সেই বিবৃতিতে ঢাকার ইতালি মিশনও ছিল। প্রধানমন্ত্রীর রোম সফরে সরকারপ্রধান থেকে শুরু করে মন্ত্রী পর্যায়ে কোনো অসন্তোষ জানানো হয়েছে কি না—জানতে চাওয়া হয় পররাষ্ট্রমন্ত্রীর কাছে।

জবাবে তিনি বলেন, আমরা এটা নিয়ে কিছু বলিনি। এটা ভদ্রতার জায়গা। আপনারা ময়লা এগুলো নিয়ে আলাপ করবেন। দে শুড আন্ডারস্ট্যান্ড। আমরা এটা নিয়ে আলাপ করিনি। আর আপনারা (সংবাদকর্মী) সব সময় ময়লা খোঁজেন। আপনাদের অভ্যাসটা খারাপ হয়ে গেছে!

ড. মোমেন আরও বলেন, মিডিয়ার কারণে ঢাকায় নিযুক্ত বিদেশি অ্যাকটিভ রাষ্ট্রদূতরা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মাতাব্বরি করেন। ভালো জিনিস দেখবেন। এটা আপনাদেরও কারণে।

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কথা বলা সংস্কৃতিতে পরিণত হয়েছে বলে মনে করেন মোমেন। তিনি বলেন, সাম হাউ এটা একটা কালচার তৈরি হয়েছে অনেকদিনের। এটা বন্ধ করা উচিত। এখন সময় এসেছে এটা বন্ধ করার। সূত্রঃ বাংলানিউজ