• আগস্ট ১, ২০২৩
  • জাতীয়
  • 143
অনুমতি না পেয়ে শুক্রবার সমাবেশের ঘোষণা জামায়াতের

নিউজ ডেস্কঃ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর ফটকে মঙ্গলবার ডাকা সমাবেশ স্থগিত করেছে জামায়াতে ইসলামী। আগামী ৪ আগস্ট এই সমাবেশ করতে চায় তারা।

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. নূরুল ইসলাম বুলবুল ঢাকায় এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার লিখিত বক্তব্যে এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘অতীতের মতো আমরা নগরবাসীকে সাথে নিয়ে শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়ন করতে চাই। আমরা সংঘাত-সংঘর্ষ চাই না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই সংঘাত এড়ানোর লক্ষে আমরা আজকের কর্মসূচি স্থগিত করে আগামী ৪ আগস্ট শুক্রবার রাজধানীতে পুনরায় শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি।’

এ ব্যাপারে পুলিশ প্রশাসরেনর কাছে সহযোগিতা চান এই জামায়াত নেতা।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশে সহযোগিতা চেয়ে গত ২৫ জুলাই ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দেয় জামায়াতে ইসলামী বাংলাদেশ।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের আট সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেয়।

আবেদনে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র থেকে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ শাখা।

তবে এ নিয়ে অনুমতি দেয়া হয়নি বলে সোমবার দুপুরে জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, ‘পয়লা আগস্ট (মঙ্গলবার) বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট এলাকায় সমাবেশের অনুমতি চাইলেও সার্বিক বিবেচনায় তাদের (জামায়াত) অনুমতি দেয়া হবে না।