• আগস্ট ১০, ২০২৩
  • শিক্ষাঙ্গন
  • 246
শাবি ক্যাম্পাসের টং দোকানগুলোতে প্রক্টরিয়াল বডির অভিযান

নিউজ ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের টং দোকানগুলোতে সিগারেট বিক্রি হচ্ছে এ সংবাদ পাওয়ার পর সাঁড়াশি অভিযান চালিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেল ৪টার দিকে এ অভিযান চালানো হয়। অভিযানকালে কয়েকটি টং দোকান থেকে সিগারেট জব্দ করা হয়েছে। এছাড়া এসময় টং দোকানের ভিতরে বা আশপাশে নিষিদ্ধ কোনো কিছু রয়েছে কিনা তা খতিয়ে দেখা হয়।

এ ব্যাপারে সহকারী প্রক্টর মিজানুর রহমান বলেন, ‘কয়েকটি টং দোকান থেকে আমরা কয়েকটি সিগারেটের প্যাকেট জব্দ করেছি। তাছাড়া টং দোকানগুলো যথাযথ স্বাস্থ্যসম্মত আছে কিনা, নিষিদ্ধ প্লাস্টিক ওয়ানটাইম বিক্রি করা হচ্ছে কিনা তা দেখা হয়। যেসব দোকান থেকে সিগারেট জব্দ করা হয়েছে সেই দোকানিদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

অভিযানকালে এসব ব্যাপারে সব টং দোকানিদের কঠোর সতর্কবার্তা দেওয়া হয়েছে বলে জানান প্রক্টর। এ অভিযানে নেতৃত্ব দেন প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী। এসময় সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মিজানুর রহমান, আহসান হাবীব, মো. কামরুজ্জামান খান প্রিন্স, আব্দুল্লা আল ইসলাম, সিয়ামুল বাশার ও মো. এনামুল হক।